আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার সিদ্ধান্ত বিসিসিআইর

চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার সিদ্ধান্ত বিসিসিআইর

cricket_india_crest-svgক্রীড়া ডেস্ক
ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভায় সর্বসম্মতিক্রমে চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস ট্রফির এ দল ঘোষণা করা হতে পারে আগামীকালই  (সোমবার)।
আজ এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।  এতে বলা হয়, ‘বোর্ড আনুষ্ঠানিকভাবে (চ্যাম্পিয়নস ট্রফিতে) অংশগ্রহণের অনুমোদন দিয়েছে। আইনি পথে সেরা সুবিধা পেতে আইসিসির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বিসিসিআই সচিব (অমিতাভ চৌধুরি)।’
উল্লেখ্য, এপ্রিলে আইসিসির বোর্ড মিটিং শেষে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহন ও দল ঘোষণা নিয়ে গড়িমসি শুরু করে ভারতীয় বোর্ড। টুর্নামেন্টে অন্যরা দল ঘোষণা করলেও ভারত দেরি করায় সংশয় তৈরি হয়েছিল। তবে আজকেে বোর্ড সভায় সিদ্ধান্ত গ্রহণের পর সব সংশয় দূও হল।
উল্লেখ্য, আইসিসির সঙ্গে নতুন অর্থনৈতিক মডেল নিয়ে বিসিসিআইয়ের মতবিরোধের ফলে নির্ধারিত সময়ে চ্যাম্পিয়নস  ট্রফির দল ঘোষণা করেনি ভারত। আইসিসি ও বিসিসিআইয়ের ঝামেলার শুরুটা আইসিসির সর্বশেষ বোর্ড সভার পর। দুবাইয়ের সেই সভায় লভ্যাংশ ও তিন-মোড়ল প্রশ্নে ভোটাভুটিতে শোচনীয়ভাবে হারে বিসিসিআই। তখন থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে, চ্যাম্পিয়নস ট্রফি বয়কটও করতে পারে ভারত। তাই নির্ধারিত সময় ২৫ এপ্রলের মধ্যে দল ঘোষণা করেনি তারা।
এরপর চ্যাম্পিয়নস ট্রফির দিল ঘোষণা করতে গত বৃহস্পতিবার বিসিসিআইকে নির্দেশ দেয় দেশটির সু্প্িরম কোর্ট মনোনীত অন্তবর্তীকালীন প্রশাসন কমিটি (সিওএ)। তার আগে সিওএ বিসিসিআইকে এটাও সতর্ক করে দেয় যে, চ্যাম্পিয়নস ট্রফি বয়কট করলে ভারত ২০২৩ সাল পর্যন্ত আইসিসির আর কোনো ইভেন্টে অংশ নিতে পারবে না। ওই নির্দেশের পর আজ পূর্বঘোষিত সাধারণ সভায় চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সিদ্ধাস্ত নিল ভারত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে