আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ক্যানসারে আক্রান্ত কণ্ঠশিল্পী ফুয়াদ

ক্যানসারে আক্রান্ত কণ্ঠশিল্পী ফুয়াদ

ফুয়াদ আল মুক্তাদির

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

ক্যানসারে আক্রান্ত সুরকার ও সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির। রোববার ফেসবুকে দেওয়া ভিডিও বার্তায় ফুয়াদ বলেন, তিনি ক্যানসারে আক্রান্ত। সম্প্রতি তাঁর দেহে ক্যানসারের জীবাণু রয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসকেরা।

ভিডিও বার্তায় ফুয়াদ বলেন, ‘‘গত সপ্তাহে আমি চিকিৎসকের পরামর্শে প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করেছি। আমার শরীরে প্যাপিলারি কারসিনোমা ধরা পড়েছে। এটা থাইরয়েড ক্যানসার। তবে কোন পর্যায়ে আছে, তা বলতে পারছি না। থাইরয়েড ক্যানসার সবধরনের ক্যানসারের মধ্যে সহজে নিরায়মযোগ্য। এই অসুখ নিয়ে অনেক দিন বেঁচে থাকা যায়। সবাই আমার জন্য দোয়া করবেন।’’

ফুয়াদের জীবনের অনেকটা সময় কেটেছে যুক্তরাষ্ট্রে। পড়াশোনার পাশাপাশি গান নিয়ে ব্যস্ত রেখেছেন নিজেকে। একসময় গানের জন্য বাংলাদেশে ফিরে আসেন ফুয়াদ। দেশীয় গানের জগতে একটা বড় ধরনের পরিবর্তনে তাঁর ভূমিকা অনেক। তরুণ প্রজন্মের অনেকেই তাঁর সুর আর সংগীত পরিচালনায় গান গেয়ে জনপ্রিয়তা পেয়েছেন।

বর্তমানে দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পরিবারের সাথে আছেন ফুয়াদ। সেখানে থাকলেও বাংলা গানের চর্চা নিয়মিতই করে যাচ্ছেন তিনি। তিনি আজ সকালে হঠাৎ ফেসবুকে জানালেন, তিনি ক্যানসারে আক্রান্ত। ফুয়াদের ক্যানসার আক্রান্তের খবরে গানের জগতের অনেকেই সমবেদনা জানিয়েছেন। তাঁরা সবাই ফুয়াদকে দ্রুত সুস্থতা কামনা করেন এবং তাকে ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন।

ফুয়াদ ১৯৮৮ সালে আট বছর বয়সে বাংলাদেশ ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্র চলে যান এবং ওখানে একটি জুনিয়র স্কুলে ভর্তি হন। তিনি সবসময় সঙ্গীত নিয়ে ব্যস্ত থাকতেন এবং অবশেষে ১৯৯৩ সালে তিনি একটি ব্যান্ড দল “যেফির” গঠন করেন মধু, হিমেল, শুমন এবং ফ্রেডকে সাথে নিয়ে। ১৯৯৯ সালে ব্যান্ড ভেঙে যাওয়ার পূর্ব পর্যন্ত তারা অনেকগুলো গান রেকর্ড করেন।

ভিডিওটি দেখতে…

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে