আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বাংলাদেশ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার নতুন মুখ ধনঞ্জয়া

বাংলাদেশ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার নতুন মুখ ধনঞ্জয়া

বাংলাদেশ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার নতুন মুখ ধনঞ্জয়া

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ত্রি দেশীয় সিরিজকে সামনে রেখে সকালে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। তবে এখানেই শেষ নয়। টুর্নামেন্টের আরেক প্রতিপক্ষ জিম্বাবুয়ে দেশে ফিরে গেলেও অব্যহত থাকবে সিংহলিজদের সফর। চলতি মাসের শেষ দিকে বাংলাদেশের বিপক্ষে তারা নামবে দুটি করে টেস্ট ও টি২০’র সিরিজে।

সাদা জার্সি ও লাল বলের আসন্ন সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে লঙ্কান বোর্ড। ডাক পেয়েছে অফ স্পিনার আকিলা ধনঞ্জয়া। গত ছয় মাস যাবত লংকার সিমিত ওভারের দলে নিয়মিত সদস্য হলেও এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেননি ২৪ বছর বয়সী ধনঞ্জয়া।

অভিজ্ঞ রঙ্গনা হেরাথ, অফ স্পিনার দিলরুয়ান পেরেরো এবং চায়নাম্যান সান্দকান লক্ষনের পর দলে চতুর্থ স্পিনার হিসেবে রাখা হয়েছে ধনঞ্জয়াকে। তবে সম্ভবত পেস আক্রমণের উপরই বেশি নির্ভর করতে চায় লংকানরা। কেননা এই মুহর্তে দেশের দুই সেরা পেসার লাহিরু থিরিমান্নে এবং দুশমন্ত চামিরাকে দলভুক্ত করেছে সফরকারীরা। ভারত সিরিজে থাকলেও বাংলাদেশের বিপক্ষে দলে নেই বাঁ-হতি পেসার বিশ্ব ফার্নান্দো এবং অলরাউন্ডার দাসুন শানাকা।

এদিকে ভারত সফরে থাকলেও বাংলাদেশ সিরিজের দল থেকে বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে ও তরুণ সাদিরা সামরাবিক্রমা। দলে জায়গা অক্ষুন্ন রেখেছেন ওপেনার দানুশকা গুনাথিলাকা ও টপ অর্ডার ব্যাটসম্যান কুসল মেন্ডিজ। ফাস্ট বোলিং বিভাগের নেতৃত্ব দেয়া সুরঙ্গ লাকমালকে দলের নতুন সহ-অধিনায়ক করা হয়েছে।

প্রসঙ্গত, স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু করবে শ্রীলঙ্কা। এ টুর্নামেন্ট শেষে ৩১ জানুয়ারি চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট।

শ্রীলঙ্কা টেস্ট দল : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দানুসকা গুনাথিলাকা, কুসল মেন্ডিজ, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকবেলা, রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, দুশমন্ত চামিরা, লক্ষন সান্দাকান, অকিলা ধনঞ্জয়া, লাহিরু গামেগে, লাহিরু কুমারা।

সূত্র: ক্রিকেট৩৬৫

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে