আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > গুলিতে জঙ্গিদের মৃত্যু, সন্ত্রাস দমন আইনে মামলা

গুলিতে জঙ্গিদের মৃত্যু, সন্ত্রাস দমন আইনে মামলা

নাখালপাড়ার জঙ্গি আস্তানায় ৩ জঙ্গির লাশ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানায় চালানো অভিযানে নিহত জঙ্গিদের শরীরে একাধিক গুলির চিহ্ন পাওয়া গেছে ও গুলিতেই তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফরেনসিক বিভাগ। আর এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা হচ্ছে।

আজ শনিবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৩এর অধিনায়ক লে. কর্নেল ইমরানুল হাসান বলেন, ‘সন্ত্রাস দমন আইনে র‍্যাবের পক্ষ থেকে মামলাটি করা হবে।’

অভিযান চলাকালে নিহত তিন জেএমবি সদস্যের নাম-পরিচয়ের বিষয়ে জানতে চাইলে ইমরানুল হাসান বলেন, তিনজনের নাম পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ নিয়ে র‍্যাবের কাজ চলছে বলে জানান তিনি।

এদিকে পুলিশের একটি সূত্র জানায়, মামলা করার সব ধরনের প্রক্রিয়া শেষের দিকে। তেজগাঁও থানায় এই মামলা হবে।

ময়নাতদন্ত শেষে  সোহরাওয়ার্দী হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. সেলিম রেজা জানান, নিহত তিন জঙ্গির ময়নাতদন্তের সময় একজনের শরীর থেকে একটি গুলি বের করা হয়। তাদের শরীরে একাধিক গুলির চিহ্ন থাকলেও, বাকিগুলো শরীর ভেদ করে বেরিয়ে গেছে। গুলিতেই তাদের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দিবাগত রাত দুইটা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে  ‘রুবি ভিলা’ নামের ওই বাড়িতে অভিযান চালায় র‍্যাব। এরপর একটানা প্রায় ৪০ মিনিট ওই বাড়ির ভিতরে অবস্থানকারীদের সঙ্গে আইনশৃঙখলা বাহিনীর গোলাগুলি হয়। এতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্য নিহত হয়।

নিহত জঙ্গিরা সপ্তাহখানেক আগে বাড়িটিতে মেস হিসেবে ভাড়ায় ওঠেন। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক সাব্বিরকে হেফাজতে নিয়েছে র‌্যাব।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে