আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > দেশব্যাপী উন্নয়ন মেলা শুরু বৃহস্পতিবার

দেশব্যাপী উন্নয়ন মেলা শুরু বৃহস্পতিবার

উনয়ন মেলা ২০১৮

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দেশব্যাপী দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে উন্নয়ন মেলা-২০১৮। তিন দিনের এ মেলা ১১ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব জেলা-উপজেলায় ‘উন্নয়ন মেলা-২০১৮’র উদ্বোধন করবেন।

২০১৭ সালে প্রথমবারের মতো একযোগে দেশের ৬৪টি জেলায় অনুষ্ঠিত হয় উন্নয়ন মেলা। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ এই শ্লোগানকে সামনে রেখে দেশে জেলা প্রশাসনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়।

জানা গেছে, প্রাথমিকভাবে ২০১৮ সালের ‘উন্নয়ন মেলা’ ৯ থেকে ১১ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচির কারণে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে এই মেলার সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী ১১ থেকে ১৩ জানুয়ারি এই উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে।

বর্তমান সরকারের সময় নেওয়া বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে দেশের প্রান্তিক জনগণসহ আপামর জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার লক্ষ্যে এ উন্নয়ন মেলা।

তিন দিনব্যাপী মেলায় থাকবে আলোচনা সভা। তাছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমেও দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হবে। দেশবরেণ্য শিল্পী-কলাকুশলীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে মেলা চলাকালীন প্রতিদিন বিকেলে। আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা।

মেলা উপলক্ষ্যে আগামীকাল ১০ জানুয়ারি সকাল ১০টায় প্রেস ব্রিফিংয়ের আয়োজনের করা হয়েছে জাতীয় শিল্পকলা, সেগুনবাগিচা মাঠে। ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন সকল সাংবাদিক ও মিডিয়া ব্যাক্তিত্বদের প্রেস ব্রিফিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে