আপনি আছেন
প্রচ্ছদ > মোবাইল প্রযুক্তি > নতুন বছরে নোকিয়া সিক্সের নতুন রূপ

নতুন বছরে নোকিয়া সিক্সের নতুন রূপ

নোকিয়া সিক্স

প্রতিচ্ছবি প্রযুক্তি ডেস্ক:

পূর্ব ঘোষণা অনুযায়ী নতুন বছরের দ্বিতীয় সপ্তাহেই বাজারে এলো নকিয়া সিক্সের ২০১৮ এডিশন। শুরুতে ফোনটি চীনের বাজারে পাওয়া যাবে। দেশটিতে ১০ জানুয়ারি থেকে বিক্রি শুরু হবে। এরপর অন্যান্য দেশেও ফোনটি পাওয়া যাবে।

নকিয়া সিক্সের আপগ্রেডেড মডেল নকিয়া সিক্স ২০১৮ এডিশন। দুইটি মেমোরি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে আছে ৩২ জিবি বিল্টইন মেমোরি। অন্যটিতে রয়েছে ৬৪ জিবি মেমোরি। এগুলোর দাম যথাক্রমে ১৪৯৯ চাইনিজ ইয়েন এবং ১৬৯৯ ইয়েন।

সাদা ও কালো দুটি রঙে মিলবে নকিয়া সিক্স। দুটি ভেরিয়েন্টেই ক্যামেরার পাশে আছে তামাটে রঙের ছোঁয়া।

ডিজাইন ও ডিসপ্লে

নকিয়া সিক্সের ২০১৮ এডিশনের রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস প্রটেকশন।

ফোনের বডি অ্যালুমিনিয়ামের তৈরি। এতে ৬০০০ সিরিজ ব্যবহার করা হয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ফোনটির পেছনে। এই ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:৯।

হার্ডওয়ার

নকিয়ার নতুন এডিশনের এই ফোনটিতে রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর। নকিয়া সিক্সের ২০১৭ এডিশনে ছিল

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর। ফোনটিতে ৪ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। বিল্টইন মেমোরি পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা

নতুন এই নকিয়া ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সাথে রয়েছে ৮ জিবি সেলফি ক্যামেরা। দুটি ক্যামেরায় একসাথে ছবি তুলে তা জুড়ে দিতে পারে এই ফোন। যদিও নকিয়া এইট ও নকিয়া সেভেনে এই ফিচার রয়েছে।

অন্যান্য ফিচার

নতুন নকিয়ার রয়েছে পাওয়ারফুল ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এছাড়াও ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট। এছাড়াও রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও নকিয়া ওজো অডিও ফিচার।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে