আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দেশজুড়ে অব্যহত মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ

দেশজুড়ে অব্যহত মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ

শীতের সকাল

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের গোপালগঞ্জ, সাতক্ষীরা, যশোর, কুষ্টিয়া, রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ ছাড়া শ্রীমঙ্গল, কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী অঞ্চলসহ ময়মনসিংহ, বরিশাল, ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এ ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া রংপুর বিভাগের আরেক জেলা তেঁতুলিয়ার তাপমাত্রা ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, রংপুরের তেঁতুলিয়া ও রাজশাহীর বদলগাছী উপজেলার তাপমাত্রাও একই। এর পরেই আছে যশোর জেলার তাপমাত্রা। আজ সকালে এই জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সাতক্ষীরার তাপমাত্রা ৫ দশমিক ৬ ও সৈয়দপুরের তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের বেশ কয়েকটি স্থানে। এগুলো হলো—গোপালগঞ্জ, রাজশাহী ও ঈশ্বরদী। এর পরেই আছে নেত্রকোনা, ৬ দশমিক ২ ডিগ্রি। ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের ডিমলায়, ৬ দশমিক ৭ বরিশালে এবং সীতাকুণ্ড ও শ্রীমঙ্গলে ৬ দশমিক।

এম এম

আরো জানতে পড়ুন …

তীব্র শীতে কুড়িগ্রামে ১১ জনের মৃত্যু

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে