আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > সমাবর্তনের ছোঁয়ায় অপরূপ ইসলামী বিশ্ববিদ্যালয়

সমাবর্তনের ছোঁয়ায় অপরূপ ইসলামী বিশ্ববিদ্যালয়

সমাবর্তনের ছোঁয়ায় অপরূপ ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রতিচ্ছবি ইবি প্রতিনিধি:

দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন। দীর্ঘ সময়ের আকাঙ্ক্ষিত এ সমাবর্তন স্মরণকালের ঐতিহাসিক ও বৃহৎ সমাবর্তন। এ উপলক্ষে পুরো ক্যাম্পাস এখন যেন সেজেছে নববধূর মায়াময় সাজে।

পুরো ক্যাম্পাস মিটিমিটি রঙিন আলোয় আলোকিত হয়ে উঠেছে। একইসঙ্গে ক্যাম্পাসের সর্বত্র রং তুলির স্পর্শে রঙিন আল্পনা ফুটে উঠেছে। সমাবর্তন সফল করতে এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি।

সমাবর্তনকে সামনে রেখে পুরো ক্যাম্পাস এখন সরব। চতুর্দিকে শুধু উৎসবের আমেজ। সর্বদাই দেখা যাচ্ছে শিক্ষার্থী ও দর্শনার্থীদের আনাগোনা। অনেক দিন পর বন্ধুদের কাছে পেয়ে স্মৃতিচারণে ব্যস্ত হয়ে উঠেছেন অনকে। ঘুরে ঘুরে দেখছেন ক্যাম্পাসের প্রতিঠি অঙ্গন।

ক্যাম্পাসের প্রধান ফটক, প্রশাসনিক ভবন, ডায়না চত্বর, মুক্ত বাংলা, পানির ফোয়ারা, উপাচার্যের বাসভবন, অনুষদ ভবনসমূহ, আবাসিক ছাত্র-ছাত্রীদের মোট ৮টি হলে সারারাত রঙিন আলোর ঝলকানি। রাতে দর্শনার্থীদের নজর কাড়ছে নান্দনিক পানির ফোয়ারার আলোকচ্ছটা।

convocation2

এছাড়া অনুষদ ভবন ও ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের প্রবেশ পথে বসানো হয়েছে ২টি আলোক বাতির গেট। গেটে শোভা পাচ্ছে স্ট্যাচু অব লিবার্টি, আইফেল টাওয়ার ও ঘোড়ার উপর যুদ্ধরত সেনাপতির সুদর্শন নকশা। যা রাতে অপূর্ব রূপ ফুটিয়ে তুলছে।

ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে বিশেষ আলোকবাতি। যা বহুদূর পর্যন্ত আলোর ঝলকানিতে ভরিয়ে তুলছে ১৭৫ একরের প্রতিটি প্রান্তর। লালন শাহ হলের সামনের পুরো এলাকা জুড়ে সোডিয়াম লাইটের ঝলকানি সত্যিই প্রতিটি শিক্ষার্থীর মনকে উদ্বেলিত করছে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগগুলোও সেজেছে রঙিন আলোর নতুন সাজে।

এদিকে, পুরো ক্যাম্পাস সাজানোর পাশাপাশি চলছে নিরাপত্তা মহড়া। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির পাশাপাশি এসএসএফ, পুলিশ, গোয়োন্দা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে।

সমাবর্তনের সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা বলেন, ‘সমাবর্তন সফল করতে সংশ্লিষ্ট সকলেই দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি। সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। এবারের সমাবর্তনটি বিশ্বের ইতিহাসের অন্যতম একটি বৃহৎ সমাবর্তন হবে। আশা করছি সবকিছু সুষ্ঠু ভাবেই সম্পন্ন হবে।’

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে