আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন রোববার

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন রোববার

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন রোববার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে রোববার (৭ জানুয়ারি)। এটি ১০ম জাতীয় সংসদের ১৯তম অধিবেশন। গত ২৩ নভেম্বর সংসদের ১৮তম অধিবেশন শেষ হয়।

সংবিধান অনুযায়ী বছরের প্রথম সংসদ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন। এরপর শুরু হবে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনা। এজন্য সংসদের এবারের অধিবেশন দীর্ঘ হবে।

এদিকে এ অধিবেশনকে নির্বিঘ্ন করতে এবং শেরেবাংলা নগরে সংসদ ভবন ও আশপাশের এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় শনিবার রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্র-শস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

জাতীয় সংসদের ১৯তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। শুক্রবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

যে সব এলাকায় এ আদেশ বলবৎ থাকবে সেগুলো হচ্ছে-ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং হতে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত।

এ ছাড়া পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত হতে মানিক মিয়া এভিনিউ এর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথও এ আদেশের আওতাভুক্ত থাকবে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে