আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > ছুটির দিনে বাণিজ্য মেলায় হাজারো দর্শনার্থীর পদচারণা

ছুটির দিনে বাণিজ্য মেলায় হাজারো দর্শনার্থীর পদচারণা

ছুটির দিনে বাণিজ্য মেলায় হাজারো দর্শনার্থীর পদচারণা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরুর পর একে একে ৪ দিন কেটে গেলেও ক্রেতা-দর্শনার্থীদের খুব একটা সাড়া মিলছিল না। অবশেষে পরিবর্তন হয়েছে সে অবস্থার। মেলা শুরুর পর আজ (শুক্রবার) প্রথম সাপ্তাহিক ছুটির দিনেই বেড়েছে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণা।

শুক্রবার সকাল ১০ টায় গেট খোলার সঙ্গে সঙ্গেই মেলায় প্রবেশ করতে থাকেন দর্শনার্থীরা। দেখতে দেখতে প্রায় ভরে যায় মেলা প্রাঙ্গণ। ছুটির দিনে অফিস ও কাজের চাপ না থকায় অনেকেই পরিবার নিয়ে মেলায় এসেছেন। আবার স্কুল, কোচিংয়ের বিড়ম্বনা না থাকায় অনেক শিক্ষার্থী দল বেঁধে এসেছেন মেলায়। নানা বয়সের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে মেলার মাঠ।

২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, গৃহস্থলী এবং শিশু ও নারী সামগ্রীর স্টলগুলোতে ভিড় বেশি। ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও পোশাকের দোকানগুলোতেও এদিন চোখে পড়ার মতো ক্রেতা-দর্শনার্থী দেখা গেছে। তবে দেশি স্টল ও প্যাভিলিয়নের মতো জমজমাট অবস্থা দেখা যায়নি বিদেশি প্যভিলিয়নগুলোতে।

মেলায় পরিবার নিয়ে ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, পরিবারের সদস্যদের আবদার পূরণ করতেই মেলায় এসেছেন তারা। ঘুরে দেখার পাশাপাশি পছন্দসই কেনাকাটাও করবেন বলে জানান তারা।

২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থীর ঢল

এদিকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়ায় বেশ খুশি বিক্রেতারাও। তারা জানান, মেলার চারটা দিন চলে গেলেও ক্রেতা-দর্শনার্থীদের ভিড় তেমন ছিল না। আজ ছুটির দিন হওয়ায় ভিড় কিছুটা বেড়েছে। দর্শনার্থীরা স্টলে এসে ঘুরে ঘুরে দেখছেন কিনছেন।

মেলার শেষ অর্ধে এসে বিক্রি বাড়াবে বলে প্রত্যাশা দেশি-বিদেশি প্রতিষ্ঠানের বিক্রেতাদের।

এদিকে, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা- ২০১৮’র আয়োজক কমিটি জানিয়েছে, প্রতিবারের মতো এবারও মেলার সার্বিক পরিস্থিতি ভালো রয়েছে। দর্শনার্থী ও ব্যবসায়ীদের নিরাপত্তায় রয়েছে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী। তারা আশা করছেন সবকিছু ভালোভাবেই শেষ হবে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে