আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > স্মিথের মাইলফলকে ম্লান ইংলিশদের স্বপ্ন

স্মিথের মাইলফলকে ম্লান ইংলিশদের স্বপ্ন

স্টিভেন স্মিথ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ব্যাট হাতে লড়াইয়ের পর বল হাতে ইংল্যান্ডের শুরুটাও দুর্দান্ত ছিল। কিন্তু উসমান খাওয়াজা ও স্টিভেন স্মিথের ব্যাটে অ্যাসেজ সিরিজের শেষ টেস্টেও চালকের আসনে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

সিডনি টেস্টে প্রথম ইনিংসে ৩৪৬ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া দ্বিতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ১৯৩ রানে। ষষ্ঠ টেস্ট সেঞ্চুরির ৯ রান দূরে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন খাওয়াজা। আরও একটি মাইলফলক ছোঁয়ার দিনে স্মিথ অপরাজিত ৪৪ রানে।

ইংল্যান্ড দিন শুরু করেছিল ৫ উইকেটে ২৩৩ রানে। বড় ভরসা ডাভিড মালান ৫৫ রান নিয়ে শুরু করে এগোতে পারেননি বেশি দূরে। মিচেল স্টার্কের বলে ফিরেছেন ৬২ রানে। স্লিপে বাঁদিকে ঝাঁপিয়ে এক হাতে অসাধারণ ক্যাচ নেন স্মিথ।

এরপর শেষ দিকের ব্যাটসম্যানদের দৃঢ়তা ও অস্ট্রেলিয়ানদের ক্যাচ মিসে এগিয়ে যায় ইংল্যান্ড। মইন আলির (৩০) সহজ ক্যাচ ছাড়েন প্যাট কামিন্স, টম কারানের (৩৯) ক্যাচ ছাড়েন জস হ্যাজেলউড। দশে নেমে ৩২ বলে ৩১ রানের ইনিংস খেলেন স্টুয়ার্ট ব্রড।

ব্যাটিংয়ের পর বল হাতেও শুরুতে উজ্জ্বল ব্রড। ৩৯৯তম শিকারে পরিণত করেন ক্যামেরন ব্যানক্রফটকে। ভেতরে ঢোকা বলে ব্যাট-প্যাডের ফাঁক গলে দ্বিতীয় ওভারেই বোল্ড ব্যানক্রফট।

সেই ধাক্কা সামাল দেন ডেভিড ওয়ার্নার ও খাওয়াজা। দ্বিতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন দুজন। ৫৬ রান করা ওয়ার্নারকে দারুণ এক কাটারে ফেরান অ্যান্ডারসন।

দিনের বাকি সময়টা ইংলিশদের হতাশায় ডোবান খাওয়াজা ও স্মিথ। দিন শেষে ৯১ রানে অপরাজিত খাওয়াজা। স্মিথ অপরাজিত ৪৪ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটির রান ১০৭।

ইনিংসটির পথে স্মিথ স্পর্শ করেছেন ৬ হাজার টেস্ট রান। ১১১ ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে তিনি টেস্ট ইতিহাসের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ছুঁয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার স্যার গ্যারিফিল্ড সোবার্সকে। ওপরে কেবল স্যার ডন ব্র্যাডম্যান (৬৮ ইনিংসে)।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে