আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > এনবিআরের নতুন চেয়ারম্যান মোশাররফ

এনবিআরের নতুন চেয়ারম্যান মোশাররফ

মো. মোশাররফ হোসেন ভূঁইয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন শিল্প মন্ত্রণালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। আজ (বুধবার) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

একই সঙ্গে তাকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিবও করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, শিল্প মন্ত্রণালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।

প্রসঙ্গত, এর আগে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব ছিলেন নজিবুর রহমান। গত ৩১ ডিসেম্বর নজিবুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব করা হয়।

নরসিংদী জেলা থেকে আসা মোশাররফ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী। তিনি ১৯৮১ সালের বিসিএস ব্যাচের কর্মকর্তা।

২০১০ সালের ৩ ফেব্রুয়ারি সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছিলেন মোশাররফ। ওই বছরের ২৯ জুলাই পদোন্নতি পেয়ে সচিব হয়েছিলেন তিনি।

তখনই পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ উঠলে দুর্নীতি দমন কমিশন মামলা করে। তাতে প্রধান আসামি করা হয়েছিল মোশাররফকে।

মামলা ও গ্রেপ্তার হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করেছিল সরকার। তবে জামিনে মুক্ত হওয়ার পর চাকরি ফিরে পান তিনি। পরে দুর্নীতি দমন কমিশন জানায়, পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির কোনো প্রমাণ তারা পাননি। ফলে ওই অভিযোগ থেকে মুক্ত হন মোশাররফসহ সাত আসামির সবাই।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে