আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ছাড় দিতে নারাজ সুজন, ছন্দে ফিরতে মরিয়া মাশরাফি

ছাড় দিতে নারাজ সুজন, ছন্দে ফিরতে মরিয়া মাশরাফি

খালেদ মাহমুদ সুজন ও মাশরাফি বিন মর্তুজা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

প্রায় ৮ বছর পর ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। চলছে জোর প্রস্তুতি। হাথুরুসিংহে প্রতিপক্ষ। এখনো যোগ দেননি কোচিং স্টাফের সদস্য রিচার্ড হ্যালসল কিংবা কোর্টনি ওয়ালশ। তাতেও থেমে নেই কিছুই। রণ পরিকল্পনা সাজাচ্ছেন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তাই চ্যালেঞ্জটা সবচেয়ে বেশী তারই।

দলের সবাইকে খুব কাছ থেকে চেনেন। জানেন ক্রিকেটারদের সামর্থ সম্পর্কেও। তাই বেশ আত্মবিশ্বাসী এই সাবেক ক্রিকেটার। নতুন বছরে ত্রিদেশীয় সিরিজকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। সিরিজ জয়ের জন্য যে কোনো সিদ্ধান্ত নিতে আপোষ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। এগুলোকে আমি আমার সুযোগ হিসেবে দেখছি। আমরা যদি সমন্বয় করতে পারি তাহলে আশা করা যায়, আমরাই জিতবো।’

দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের হেড কোচ হাথুরুসিংহে এবং হিথ স্ট্রিকের বাংলাদেশের ক্রিকেটের আদ্যোপান্ত জানা। তারওপর টাইগারদের সবশেষ সিরিজটা খুব একটা ভালো কাটেনি। তাই দলে যে কিছু পরিবর্তন আসতে পারে তার ইঙ্গিত দিয়ে রাখলেন টিম ডিরেক্টর।

খালেদ মাহমুদ সুজন বলেন, আমাদের ছোটোখাটো পরিবর্তন তো থাকবেই। ওইরকম বড় কিছু নয়। প্রয়োজনমত পরিবর্তন নেয়া হবে।’

বাংলাদেশের অনেক জয়ই এনে দিয়েছেন পেসাররা। কিন্তু টাইগার পেস অ্যাটাকের ধার নেই আগের মত। প্রতিদিনই অনুশীলনে বাড়তি গুরুত্ব দেয়া হচ্ছে বোলারদের নিয়ে। আর অধিনায়ক মাশরাফি দিলেন ছন্দে ফেরার টনিক।

মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘যে ম্যাচগুলো আমরা জিততে পেরেছি, ওই সিরিজগুলো আমরা কেমন করেছি, ওই পরিবেশ যদি তৈরি করতে পারি, বোলিং যদি ওইভাবে করা হয়, তাহলে আমরা জিততে পারি।’

আসছে ৬ ও ৯ জানুয়ারি নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। প্রতিপক্ষের স্কোয়াড কেমন হচ্ছে তাও দেখতে চায় স্বাগতিকরা। এরপরই বিসিবি দিবে চূড়ান্ত স্কোয়াড।

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে