আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রদবদলের চমক, দপ্তর পেলেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী

রদবদলের চমক, দপ্তর পেলেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী

উপরের সারি বাম দিক থেকে তারানা হালিম, আনিসুল ইসলাম মাহমুদ, আনোয়ার হোসেন, রাশেদ খান মেনন নিচের সারিতে বাম দিক থেকে এ. কে. এম শাহজাহান কামাল, নারায়ণ চন্দ্র চন্দ, কাজী কেরামত আলী, মোস্তাফা জব্বার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

শপথ গ্রহণের একদিন পরই মন্ত্রণালয় পেলেন নতুন চার মন্ত্রী ও প্রতিমন্ত্রী। একইসঙ্গে রদবদল হয়েছে পুরনো কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর মন্ত্রনালয়ে। বুধবার মন্ত্রিসভা বৈঠক শেষে জারি করা এক প্রজ্ঞাপনে রদবদলের সিদ্ধান্তটি জানানো হয়। এর ফলে মন্ত্রিসভায় এসেছে নতুন চমক।

প্রজ্ঞাপন অনুযায়ী, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ পেয়েছেন একই মন্ত্রনালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব। লক্ষ্মীপুরের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়। টেকনোক্রাট কোটায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের মন্ত্রী হয়েছেন প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার। এছাড়া, রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী প্রতিমন্ত্রী হিসেবে পেয়েছেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের দায়িত্ব।

এদিকে, রদবদল হয়েছে আগে থেকেই মন্ত্রী-প্রতিমন্ত্রী হওয়া কয়েকজনের দপ্তরে। মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন নতুন শপথ নেয়া  এ কে এম শাজাহান কামাল। রাশেদ খান মেননকে মন্ত্রণালয় বদল করে নতুন দায়িত্ব দেয়া হয়েছে সমাজকল্যাণ মন্ত্রী হিসেবে।

এদিকে, আনোয়ার হোসেনকে মঞ্জুকে পানিসম্পদ মন্ত্রী, আনিসুল ইসলাম মাহমুদকে বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সাবেক্ক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রীর নতুন দায়িত্ব দেয়া হয়েছে।

মন্ত্রিসভায় রদবদলের প্রজ্ঞাপন-

53aa2e11d84e9e3562a10a970fe03fd5-5a4ca0b3116bf

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে