আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হাথুরু নেই, দল নির্বাচনে নির্বাচকদের স্বাধীনতা

হাথুরু নেই, দল নির্বাচনে নির্বাচকদের স্বাধীনতা

বাংলাদেশ ক্রিকেট টিম

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

প্রধান কোচ থাকাকালীন দল নির্বাচনে প্রত্যক্ষ ভূমিকা রাখতেন চন্ডিকা হাথুরুসিংহে। তবে হাথুরু সরে দাঁড়ানোয়, এখন দল নির্বাচনের পুরো গুরুদায়িত্বই নির্বাচকদের। ত্রিদেশীয় ক্রিকেট ও শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে দল সাজাবেন মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার, খালেদ মাহমুদ সুজন ও তিন ফরমেটের দুই অধিনায়ক।

জানা গেছে আগামী ৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করা হবে।

মিরপুরের একাডেমি মাঠে নান্নু ও বাশারের সঙ্গে আলোচনার পর প্রেস কনফারেন্সে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘নির্বাচকরা বসে আলোচনা করে দল দেন। আমিও পরামর্শ দিবো। একদম যে পরামর্শ দিবো না, তা নয়। এখন যেহেতু কোচ নেই, সুজন ভাই এবং অন্যেরা আছে; তারা নির্বাচকদের সঙ্গে বসে আলোচনা করে দল দিবেন। বর্তমানে ৩২-৩৩ জন অনুশীলন করছে।’

এদিকে ১৫ জানুয়ারি থেকে শেরে বাংলায় ত্রিদেশীয় ক্রিকেট। জানা গেছে প্রথম দল হিসেবে ১০ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছাবে জিম্বাবুয়ে। প্রথম খেলা ১৭ জানুয়ারি, তাই শ্রীলঙ্কা আসবে ১৩ তারিখ।

বুধবার থেকে টাইগারদের স্কিল ট্রেনিং। এর আগে ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে প্রস্তুতি। ৩২ জনের প্রাথমিক দল এখনো নিয়মিত অনুশীলন করে যাচ্ছে বিসিবি একাডেমী মাঠে। এই ৩২ জন থেকে পর্যায়ক্রমে তিন জাতি ওয়ানডে স্কোয়াড, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি দল সাজানো হবে।

বুধবার দল নির্বাচন নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবাদেন নান্নু জানিয়েছেন, ‘আশা করি ৭ জানুয়ারি ত্রিদেশীয় ক্রিকেটের দল চূড়ান্ত করে ফেলবো।’

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে