আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > জেএমবির আত্মঘাতী টার্গেট পুলিশি স্থাপনা

জেএমবির আত্মঘাতী টার্গেট পুলিশি স্থাপনা

মো. আশফাকুর রহমান প্রকাশ আবু মাহির আল বাঙ্গালী (২২) ও মো. রাকিবুল হাসান প্রকাশ জনি (১৯)

প্রতিচ্ছবি চট্রগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে গ্রেফতারকৃত দুই নব্য জেএমবি সদস্যের নগরীর সদরঘাট থানায় আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) সালেহ মোহাম্মদ তানভীর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিচালনায় সদরঘাট থানাধীন বালুর মাঠসংলগ্ন পোর্ট সিটি হাউজিং সোসাইটির মিনু ভবনের পঞ্চম তলার একটি বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ওই বাসার ব্যাচেলর রুম থেকে দুজন নব্য জেএমবির সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আশফাকুর রহমান প্রকাশ আবু মাহির আল বাঙ্গালী (২২) ও মো. রাকিবুল হাসান প্রকাশ জনি (১৯)।

গ্রেফতারকালে ওই কক্ষে তল্লাশি করে একটি ব্যাগে ১০টি কালো স্কচটেপ দ্বারা মোড়ানো দেশীয় তৈরি অবিস্ফোরিত তাজা গ্রেনেড পাওয়া যায়। এ ছাড়া তাদের কাছে একটি ‘টার্গেট-১’ লেখা স্কেচম্যাপ, যাতে সদরঘাট থানাকে আক্রমণের মূল টার্গেট হিসেবে তৈরি করা, একটি ‘টি-১’ লেখা স্কেচম্যাপ, যাতে সদরঘাট থানাকে টার্গেট করে কালো ও লাল কালিতে চিহ্নিত করা,  দুটি নেভি ব্লু কালারের কাপড়ের কোমরের মোটা বেল্ট এবং দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, তারা কথিত আমির ‘ডন’ ভাইয়ের নির্দেশে চট্টগ্রাম শহরে পুলিশের স্থাপনা টার্গেট করে নাশকতা করার জন্য জনৈক মিসবাহের মাধ্যমে প্রায় দুই মাস আগে ওই কক্ষটি ভাড়া নেন। বাসা ভাড়া নেওয়ার পর তারা নিয়মিত বাসায় অবস্থান না করে সারা দেশের মতো চট্টগ্রাম শহরেও আত্মঘাতী হামলার জন্য বিভিন্ন স্থাপনা নিরীক্ষাপূর্বক সদরঘাট থানাকে লক্ষ্যবস্তু করে গোপনে পরিদর্শন করতে থাকেন। পরবর্তীকালে সদরঘাট থানায় আত্মঘাতী হামলার জন্য দলের কথিত আমির ‘ডন’ ভাইয়ের সঙ্গে পরামর্শ করে সদরঘাট থানাকে মূল টার্গেট হিসেবে চূড়ান্ত করেন। আসামিদের পরিকল্পনা অনুযায়ী, হামলা করার উদ্দেশ্যে টার্গেটের স্কেচম্যাপ তৈরিপূর্বক কথিত আমির ‘ডন’এর নিকট প্রেরণ করে আত্মঘাতী হওয়ার জন্য পুনরায় বাসায় যান।  নব্য জেএমবির দুই সদস্যের বিরুদ্ধে সদরঘাট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে