আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শাস্তি পাচ্ছেন সাব্বির, সিদ্ধান্ত সোমবার!

শাস্তি পাচ্ছেন সাব্বির, সিদ্ধান্ত সোমবার!

সাব্বির রহমান

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় খেলোয়াড়দের একজন ধরা হয় সাব্বির রহমানকে। ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে লাল-সবুজ জার্সিতে অভিষেকের পর বেশ কয়েকবারই সংবাদের শিরোনাম হয়েছেন এ অলরাউন্ডার। তবে এর মধ্যে অনেকবারই সংবাদ হয়েছেন নেতিবাচক ঘটনায়। অনেকে এখন বলে থাকেন সাব্বির মানেই নতুন কোন বিতর্ক। ‘ব্যাডবয়’ হিসেবে পরিচিত হওয়া এ খেলোয়াড় ১২ বছরের এক কিশোরকে পিটিয়ে বড় রকমের শাস্তির মুখে পড়তে পারেন। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে সোমবার সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অভিযোগ উঠেছে, ২১ ডিসেম্বর রাজশাহীতে জাতীয় লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে এক কিশোরকে পিটিয়েছেন সাব্বির। শুধু তাই নয়, দুই আম্পায়ার ও ম্যাচ রেফারির সাথেও খারাপ ব্যাবহার করেছেন বলে খবর। এসব নিয়ে বিসিবি’র কাছে একটি প্রতিবেদন জমা দিয়েছেন ম্যাচ রেফারি। এ নিয়ে সোমবার আসবে বিসিবি’র সিদ্ধান্ত।

ম্যাচ রেফারির দেওয়া প্রতিবেদন অনুযায়ী আচরণবিধির ‘লেভেল-৪’ ভেঙেছেন সাব্বির। এ ক্ষেত্রে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু ম্যাচে নিষিদ্ধ করা হতে পারে। এদিকে গুঞ্জন উঠেছে এ ঘটনায় বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়তে পারেন সাব্বির। অথবা ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। তবে সিদ্ধান্ত না আসা পর্যন্ত ওগুলো স্রেফ গুঞ্জনই।

বিসিবির শৃঙ্খলা কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেল জানিয়েছেন, রোববার তিনি প্রতিবেদনটি দেখবেন। তারপর সোমবার কমিটি বসবে সিদ্ধান্ত নিতে। দরকার হলে সাব্বিরকে ডাকা হবে। সাব্বিরের অপরাধ দুইটি বলে জানান শেখ সোহেল। প্রথমত এক কিশোর দর্শককে মারধর; দ্বিতীয়ত ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে বাজে ব্যবহার। অবশ্য শাস্তি নিয়ে এখনই চূড়ান্ত কিছু বলার সময় হয়নি বলে মনে করেন শৃঙ্খলা কমিটির এ ভাইস চেয়ারম্যান।

তারপরও সবকিছুতে আভাস এই যে সম্ভবত বড় শাস্তিই এবার পেতে যাচ্ছেন ড্যাশিং ব্যাটসম্যান কিন্তু আচরণে অভব্য সাব্বির রহমান।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে