আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ‘মিয়ানমারকে ১ লাখ রোহিঙ্গার তালিকা দেয়া হবে’

‘মিয়ানমারকে ১ লাখ রোহিঙ্গার তালিকা দেয়া হবে’

রোহিঙ্গা শিবির

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মিয়ানমারে ফেরত পাঠাতে আজ এক লাখ রোহিঙ্গার তালিকা সে দেশের সরকারকে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার কক্সবাজারের কুতুপালং-এ রোহিঙ্গা শিবির পরিদর্শন ও শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন। এরপর কুতুপালং শরণার্থী ক্যাম্পে ছাত্রলীগ পরিচালিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন মন্ত্রী

ওবায়দুল কাদের বলেন, যদি শুরু থেকে মিয়ানমারের উস্কানিতে সাড়া দিয়ে তাদের সাথে সংঘাতে জড়াতো সরকার, তাহলে রোহিঙ্গারা বাংলাদেশের জন্য একটি বুঝা হয়ে থাকতো। কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের উস্কানিতে সাড়া না দিয়ে যেভাবে রোহিঙ্গা সংকট মোকাবেলা করেছেন তা বিশ্ববাসীর মুখে মুখে আজ।

মন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ মিয়ানমারের সাথে সম্পর্ক ঠিক রেখে সমঝোতার মধ্যদিয়ে রোহিঙ্গা সংকট মোকাবেলা করছে সরকার। সরকার কূটনৈতিক তৎপরতার মাধ্যমে একটি ওয়ারর্কিং গ্রুপ করা হয়েছে। প্রক্রিয়ার মাধ্যমে রোহিঙ্গাদের স্বদেশে ফেরত পাঠানো হবে।

নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি’র জন্য আগামী জাতীয় নির্বাচন বসে থাকবে না। বিএনপি আসুক আর না আসুক নির্ধারিত সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক শিল্পমন্ত্রী দীলিপ বড়ুয়া, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুন প্রমুখ।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে