আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > আল্লামা শফীর শারীরিক অবস্থা অপরিবর্তিত

আল্লামা শফীর শারীরিক অবস্থা অপরিবর্তিত

আল্লামা শফীর শারীরিক অবস্থা অপরিবর্তিত
প্রতিচ্ছবি প্রতিবেদক:
হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। শুক্রবার বেলা ১২টায় আজগর আলী হাসপাতালের সিনিয়র ম্যানেজার  মোতাহার হোসেন বলেন, ‘হেফাজতে আমির আল্লামা শফীর শারীরিক অবস্থা আগের মতই রয়েছে। অপরিবর্তিত। ডাকলে হয়তো মাঝে মাঝে চোখ মেলে তাকান। তার শরীরে এখন অনেক হাই পাওয়ারের ঔষুধ চলছে। যার ফলে উনি এখন ঘুম অবস্থায় থাকবেন।

তিনি আরো বলেন, ‘তাকে এখনও অক্সিজেন দেয়া হচ্ছে। তবে সেটা খুব বেশি নয়। খুব সামান্য। সব সময় তিনি নিজেরই শ্বাস নিতে পারেন। তার সুস্থ হতে হয়তো আরো কিছু দিন সময় লেগে যাবে।’

এদিকে, গতকাল রাতে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে হেফাজতে আমির আল্লামা শফী মারা গেছেন বলে গুজব ছড়ানো হয়েছে।। এসব গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ ও তার পরিবারের সদস্যরা।

রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে আট সদস্যের মেডিকেল টিম গঠন করে হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে। বার্ধক্যজনিত শারীরিক দুর্বলতা ছাড়া তার কোনো রোগ নেই বলেও দাবি করেছেন আট সদস্যের মেডিকেল টিম।

বিশেষজ্ঞ প্রফেসর ডা. জাবরুল এসএম হকের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের আট সদস্যের মেডিকেল বোর্ডের অপর সদস্যরা হলেন- অভ্যন্তরীণ মেডিসিন ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. এআরএম নূরুজ্জামান, নেফ্রোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডা. নূরুল ইসলাম, কিডনিরোগ বিশেষজ্ঞ ডা. এমএ জুলকিফল, আভ্যন্তরীণ মেডিসিন বিশেষজ্ঞ ডা. সরোয়ার-ই-আলম, হৃদরোগ (ইন্টারভেনশনাল) বিশেষজ্ঞ ডা. মুহাম্মদ মিজানুর রহমান, শ্বাসরোগ মেডিসিন বিশেষজ্ঞ ডা. আসিফ মোজতবা মাহমুদ, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. নাজমুল হুদা বিপ্লব।

পুরনো ঢাকার আজগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। শারীরিক দুর্বলতা অনুভব করায় ১৮ মে আল্লামা শাহ আহমদ শফীকে চট্টগ্রাম মহানগরীর সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সেখানে মেডিসিন বিশেষজ্ঞ ডা. গোফরানুল হক, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. হাসানুজ্জামান এবং হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ইবরাহীম চৌধুরী’র তত্ত্বাবধানে হেফাজত আমীরকে চিকিৎসা দেয়া হয়।
সিএসসিআর হাসপাতালে হেফাজত আমিরের রক্তচাপ বার বার কমে যাওয়ায় এবং ফুসফুসে পানি দেখা যাওয়ায় ২১ মে থেকে তাকে আইসিইউতে রাখা হয়েছিল।

পরবর্তীতে চট্টগ্রামের বিশেষজ্ঞ ডাক্তারদের মেডিকেল বোর্ডের মাধ্যমে তার শরীরে পেসমেকার স্থাপন করা হয়। এতে রক্তচাপ স্বাভাবিক ও ফুসফুসের পানি সরে গেলেও শারীরিক দুর্বলতা স্বাভাবিক হচ্ছিল না।

গত ১ জুন হেফাজত আমিরকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে আনার তিন দিনের মাথায় শারীরিক অবস্থার অবনতি ও ফের ফুসফুসে পানি জমে শ্বাস কষ্ট দেখা দেয়। ফলে তাকে আবারো তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপরই আরো উন্নত চিকিৎসার জন্য আল্লামা শফীকে ঢাকায় স্থানান্তর করা হয়। উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত অ্যাম্বুলেন্স হেলিকপ্টারে করে মঙ্গলবার বিকেল ৪টায় চট্টগ্রাম থেকে তাকে ঢাকায় আনা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে