আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > তিন বাঙালি কন্যাকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

তিন বাঙালি কন্যাকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

তিন বাঙালি কন্যাকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

পুনরায় বৃটিশ পার্লামেন্টে এমপি হিসেবে নির্বাচিত হওয়ায় বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী এবং রূপা হককে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, “পৃথক অভিনন্দন বার্তায় পুনরায় যুক্তরাজ্যের পার্লামেন্ট মেম্বার নির্বাচিত হওয়ায় তিন বাঙালি কন্যাকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

বৃহস্পতিবার অনুষ্ঠিত যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে তিন কন্যাই লেবার পার্টির প্রার্থী ছিলেন। ভোট গণনায় লেবারদের দুই বছর আগের চেয়ে ভালো ফল দেখা যাচ্ছে, তবে ঝুলন্ত পার্লামেন্টের আভাসই দেখা যাচ্ছে।

৩৫ বছর বয়সী টিউলিপ প্রার্থী হন লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে। ২০১৫ সালে প্রথম নির্বাচনে রক্ষণশীলদের শক্তিশালী প্রার্থীকে ১ হাজার ১৩৮ ভোটে হারিয়েছিলেন টিউলিপ। পরে তিনি বিরোধী দলনেতা জেরমি করবিনের ছায়া মন্ত্রিসভারও সদস্য হয়েছিলেন।

এদিকে দুই বছরের ব্যবধানে এবার ১৩ হাজার ভোটে জিতেছেন রূপা। তিনি পেয়েছেন ৩৩ হাজার ৩৭ ভোট; তার প্রতিদ্বন্দ্বী রক্ষণশীল দলের প্রার্থী পান ১৯ হাজার ২৭২ ভোট।

রুশনারা আলীও জিতেছেন বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন ও বো আসন থেকে; এটা তার তৃতীয় জয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে