আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > নতুন বছরের শুরুটা হোক প্রিয়জনের সাথেই

নতুন বছরের শুরুটা হোক প্রিয়জনের সাথেই

প্রতিচ্ছবি লাইফস্টাইল ডেস্ক

ইংরেজি নববর্ষ উদযাপনের জন্য ক্লাবে না যেয়ে ঘরেই বসেই আয়োজন করে ফেলুন। ট্রাফিকের ভয়ে ঘর-বাহিরের মধ্যে উভয়সঙ্কটে না থেকে প্রিয়জনের সাথে নতুন বছরের সন্ধ্যাটিকে সুন্দর করে উদযাপনের পরিকল্পনা করে ফেলুন।

বাড়ির ছাদে, উঠানে বা পেছনে ক্যাম্পিং

আপনার বাড়ির ছাদে ,উঠানে বা পেছনে যদি খালি যায়গা থাকে সেই জায়গাটি বাছাই করে নিতে পারেন। নতুন বছরের রাতটি উদযাপনের জন্য উপযুক্ত করে সাজিয়ে ফেলুন জায়গাটিকে। সোডিয়ামের আলোর পরিবর্তে ব্যবহার করুন রকমারি মোমবাতি। তবে পরিকল্পনাটি হতে হবে নিখুঁত; যাতে কোনরকম ঝামেলা ছাড়াই পুরো সময়টাকে উপভোগ্য করে তোলা যায়।

খেলার আয়োজন

১ঘন্টার  জন্য ঘরোয়া খেলার আয়োজন করতে পারেন। অভিনব পদ্ধতিতে নতুন বছরের শেষ কয়েক সেকেন্ডের গণনা করতে পারেন। একাধিক খেলার আয়োজন করতে পারেন; যদিও তা ১ঘন্টার মধ্যে শেষ করা সম্ভব না। তবে ভিন্নতা যোগ করবে। আবার চলে যাওয়া বছরকে নিয়ে একে অপরকে ২০টা প্রশ্ন করতে পারেন।

পোশাকের ভিন্নতা

পোশাকেও আনতে পারেন ভিন্নতা। পশ্চিমা সংস্কৃতির এই উৎসবের সাথে পরতে পারেন পশ্চিমা পোশাক অথবা ভিন্ন আঙ্গিকের পোশাক।

সালতামামি

ফেলে আসা বছরটি নিয়ে ৫মিনিটের জন্য ভাবুন। প্রাপ্তি-অপ্রাপ্তিগুলো ভাগাভাগি করে নিন প্রিয়জনের সাথে। নিজের সার্বিক পরিবর্তন নিয়ে ভাবুন।

খাওয়া-দাওয়া

সকল প্রস্তুতি শেষে বিশেষ খাবারের আয়োজন করুন। বিভিন্ন ধরনের কেক, পিজা, কাবাব বা গ্রিলের আয়োজন করতে পারেন। নিয়মিত খাবারের বাইরে নতুনত্ব আনা খাবারগুলো নতুন বছর উদযাপনে বাড়তি মাত্রা যোগ করবে।

সব মিলিয়ে প্রিয়জনকে নিয়ে পরিপূর্ণ পরিকল্পনার মধ্য দিয়ে স্বাগত জানান নতুন বছরটিকে।

জে এস/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে