আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > রংপুরে হিন্দু বাড়িতে হামলা-অগ্নিসংযোগ, আসামী ফজলার রহমান রিমান্ডে

রংপুরে হিন্দু বাড়িতে হামলা-অগ্নিসংযোগ, আসামী ফজলার রহমান রিমান্ডে

ফজলার রহমান

প্রতিচ্ছবি রংপুর প্রতিনিধি

রংপুরের পাগলাপীর ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় মামলার অন্যতম আসামী প্রকৌশলী ফজলার রহমানকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ রিমান্ড আদেশ দেন।

এর আগে আসামীকে আদালতে হাজির করে ১০দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা এসআই মোহাম্মদ আলী। শুনানী শেষে আদালতের বিচারক আরিফুর রহমান প্রকৌশলী ফজলার রহমানের ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ডিবির ওসি (উত্তর) শরিফুল ইসলাম জানান, ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে ১০ নভেম্বর টিটু রায়ের ফাঁসির দাবিতে সলেয়াশাহ বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে স্থানীয়রা। পরে কয়েক হাজার মানুষ ঠাকুরবাড়ি গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন ধরিয়ে দেয় এবং ভাংচুর করে।

এ ঘটনায় গঙ্গাচড়া ও কোতয়ালি থানায় দুটি মামলা হয়। মামলা দুটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবির উপর। মামলার পরপরই রংপুর জেলা পরিষদের প্রকৌশলী ফজলার রহমান আত্মগোপন করেন। এরপর ২১ ডিসেম্বর ঢাকার শ্যামলী এলাকা থেকে ডিবির একটিদল ফজলারকেগ্রেফতার করে রংপুরে নিয়ে আসে।

এরপর বুধবার ফজলারকে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে কড়া পুলিশী প্রহরায় আদালতে হাজির করা হয়। এব্যাপারে আসামী পক্ষের আইনজীবী আলেফ উদ্দিন জানান, ফজলার রহমানকে সম্পুর্ন অমানবিকভাবে রিমান্ড দেওয়া হয়েছে। আমরা এর বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।

মেরিনা লাভলী/ই এ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে