আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ ২ ভারতীয় আটক

শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ ২ ভারতীয় আটক

স্বর্ণের বার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় দুই যাত্রীর কাছ থেকে দুই কেজি ৬২০ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আটক স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৩১ লাখ টাকা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় দুবাই থেকে আগত এমিরেটস ইকে-৫৮৬ ফ্লাইট থেকে বারগুলো জব্দ করা হয়। যাত্রীরা হলেন ঈশ্বর দাস ও গুরজান শিং।

ঢাকা কাস্টম হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৭টায় দুবাই থেকে আসা এমিরেটস ইকে-৫৮৬ ফ্লাইটের দুই যাত্রীকে গ্রিন চ্যানেলে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করে।

পরে উত্তরার একটি প্রাইভেট ক্লিনিকে এক্সরে করে ঈশ্বর দাসের কাছ থেকে এক কেজি ২৯৫ গ্রাম ও গুরজান শিংয়ের কাছ থেকে এক কেজি ৩২৫ গ্রাম স্বর্ণবার উদ্ধার করা হয়।

স্বর্ণবারগুলো তাদের শরীরের রেক্টামের ভেতর লুকানো ছিল। গোপন সংবাদের ভিত্তিতে উদ্ধার করা হয়। আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি ৩১ লাখ টাকা।

এই ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন। প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার সাইদুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে