আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > নোয়াখালীতে শীর্ষ সন্ত্রাসী রবীন্দ্রসহ ৩জন গ্রেফতার

নোয়াখালীতে শীর্ষ সন্ত্রাসী রবীন্দ্রসহ ৩জন গ্রেফতার

গ্রেফতার

প্রতিচ্ছবি নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় খুন-ডাকাতি, অস্ত্র মামলা সহ ১৫ মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী রবীন্দ্র বাহিনী প্রধান রবীন্দ্র চন্দ্র দাস (৩৭), ছানাউল্লাহ ওরফে ছানু ডাকাত(৪৫) ও রিফ উদ্দীনওরফে আরিফ ডাকাতকে (২৮) সহ ৩ জনকে গ্রেফতার করেছে হাতিয়া থানা পুলিশ।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান শিকদার পিপিএম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় হাতিয়া পৌরসভার চর কৈলাশ গ্রাম থেকে রবীন্দ্র ও ছানুকে এবং মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ভোরে চর বগুলার জনতা বাজার এলাকা থেকে আরিফকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রবীন্দ্র চন্দ্র দাস চরঈশ্বররায় ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সতীশ চন্দ্র দাসের ছেলে, ছানাউল্লাহ ওরফে ছানু ডাকাত একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের হক দরবেশের ছেলে এবং আরিফ চরকিং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের চর বগুলা গ্রামের মোঃ মানিকের ছেলে।

রবীন্দ্র চন্দ্র দাসের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজী ও অস্ত্র আইনে ১৫টি, আরিফ উদ্দিনের বিরুদ্ধে ১০টি এবং ছানা উল্লাহ ওরফে ছানুর বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। তারা হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দীন আহম্মেদের ছোট ভাই যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও হাতিয়া ডিগ্রি কলেজের প্রভাষক আশরাফ উদ্দীন হত্যা মামলার অন্যতম আসামী।

এছাড়াও তাদের বিরুদ্ধে পাঁচলাইশ থানা, হালিশহর থানা (চট্টগ্রাম) সহ বিভিন্ন থানায় সন্ত্রাসী, চাঁদাবাজী, হত্যা, খুন, ধর্ষন, ডাকাতি, নারী নির্যাতন ও মাদক ব্যবসাসহ একাধিক মামলা রয়েছে।

স্থানীয়রা জানায়,  নোয়াখালীর দক্ষিণ উপকূলীয় অঞ্চলে দীর্ঘদিন ধরে নদীতে ও উপরে সন্ত্রাসী, চাঁদাবাজী, হত্যা, খুন, ধর্ষন, ডাকাতি, নারী নির্যাতন ও মাদক ব্যবসাসহ একাধিক অপরাধমূলক কর্মকান্ড করে আসছে।

এদিকে শীর্ষ সন্ত্রাসী রবীন্দ্র বাহিনী প্রধান রবীন্দ্র চন্দ্র দাস,  ছানাউল্লাহ ওরফে ছানু ডাকাত ও আরিফ ডাকাত গ্রেফতার হওয়ায় জনমনে স্বস্তি ফিরে এসেছে। স্থানীয়রা তাদের ফাঁসির দাবিতে বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করেছে। স্থানীয় প্রশাসন দীর্ঘদিন ধরে তাদেরকে গ্রেফতার করার জন্য বিভিন্ন সময়ে অভিযান চালিয়েছিল।

আসাদুজ্জামান চৌধুরী কাজল/ই এ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে