আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > উত্তর সিটি নির্বাচনে আতিকুলকে আওয়ামী লীগের সবুজ সংকেত

উত্তর সিটি নির্বাচনে আতিকুলকে আওয়ামী লীগের সবুজ সংকেত

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের পক্ষ থেকে বিজিএমইএ সাবেক সভাপতি আতিকুল ইসলামকে মনোনয়ন দেয়ার বিষয়টি প্রায় চূড়ান্ত। এরইমধ্যে নির্বাচনের প্রস্তুতি নিতে শুরুও করেছেন তিনি।

রাজধানীর ফার্মগেট, বিজয় সরণি ও মিরপুর এলাকায় আতিকুল ইসলামকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ‘মেয়র হিসেবে দেখতে চাই’ এমন বক্তব্যসংবলিত পোস্টারও দেখা গেছে।

ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার প্রতিক্রিয়ায় আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী আমাকে মেয়র প্রার্থী হিসেবে পছন্দ করেছেন। আমি সম্মানিত বোধ করছি। আমার প্রথম কাজ হবে আনিসুল হকের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করা। তার দেখা স্বপ্নের ঢাকা বাস্তবায়ন করা।

ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে পছন্দের শুরুতেই ছিলেন ঢাকা-৯ আসনের এমপি সাবের হোসেন চৌধুরী, আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি একেএম রহমতুল্লাহ, ব্যবসায়ী আব্দুস সালাম মুর্শেদী, চিত্রনায়িকা সারাহ বেগম কবরী, সাবেক সাংসদ এইচ বি এম ইকবাল, এফবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট একে আজাদ।

বৈঠকে শেখ হাসিনা বিজিএমইএ-র সভাপতি আতিকুল ইসলামের ব্যাপারে জানতে চাইলে বৈঠকে উপস্থিত সদস্যরা সবুজ সংকেত দেন।

আতিকুল ইসলাম ২০১৩ সালে বিজিএমইএ-র সভাপতি নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে তিনি ইসলাম গার্মেন্ট লিমিটেডের পরিচালক।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল মেয়র নির্বাচনের মাধ্যমে ঢাকা উত্তর সিটির নগরবাসীর সেবার দায়িত্ব নেন আনিসুল হক। দুই বছরের বেশি সময়ে সবার মন জয় করে মেয়রের দায়িত্ব পালন করেন তিনি। তবে লন্ডনে প্রায় ৪ মাস গুরুতর অসুস্থ থাকার পর ৩০ নভেম্বর ঢাকাবাসীর কাছ থেকে চিরবিদায় নেন তিনি।

৪ ডিসেম্বর আনিসুল হকের মেয়র পদ শূন্য ঘোষণা করে গেজেট জারি করে ডিএনসিসি। এরপর থেকে নির্বাচন কমিশন এবং প্রধান দুই রাজনৈতিক দল মেয়র নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে