আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টি-টেনে বাবর আজমের ২৬ বলে সেঞ্চুরি

টি-টেনে বাবর আজমের ২৬ বলে সেঞ্চুরি

বাবর আজম

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো বসেছিল ক্রিকেটের সর্বকনিষ্ঠ সংস্করণ টি-টেনের আসর। সেই আসরের রেশ কাটতে না কাটতেই পাকিস্তানের মাটিতে টি-টেন ম্যাচের আয়োজন করা হয়। শহিদ আফ্রিদি ফাউন্ডেশন আয়োজিত প্রদর্শণীমূলক এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম।

রোববার ফয়সালাবাদে এসএএফ রেডস ও এসএএফ গ্রিন মুখোমুখি হয়। আগে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে ২০১ রানের পাহাড় গড়ে এসএএফ রেডস। ২০ বলে ৮৪ রান করেন শোয়েব মালিক। যদিও তিনি আউট হননি। ৮৪ রান করার পর অবসরে যান। ২৩ বলে ৭৬ রানের ঝড়ো ইনিংস খেলেন ফাখর জামান।

জবাবে ব্যাট করতে নেমে নেমে বাবরের টর্নেডো-সেঞ্চুরিতে ২০১ রানের বিশাল লক্ষ্যও পার হয়ে যায় এসএএফ গ্রিন।

২৬ বলে সেঞ্চুরির পথে মাত্র দুটি বল থেকে রান নিতে পারেননি বাবর আজম। ছক্কা হাঁকালেন ১১টি। বাউন্ডারি ৭টি। তার স্ট্রাইক রেট ৩৮৪.৬২। টি-টোয়েন্টিতেও যা কল্পনা করা যায় না। টি-টেন সেই অকল্পনীয় ব্যাটিংয়েরই সূচনা করাল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুদিন আগেই দ্রুততম (৩৫ বলে, যৌথ) সেঞ্চুরির রেকর্ড গড়েন রোহিত শর্মা। এরপরই প্রথম টি-টেন ম্যাচে তাণ্ডব সৃষ্টি করলেন বাবর আজম। ওয়ানডেতে ৩১ বলে দ্রুততম সেঞ্চুরি রয়েছে এবি ডি ভিলিয়ার্সের। এবার সব কিছুকে ছাপিয়ে গেলেন বাবর আজম। যদিও রেকর্ড বইয়ে লেখা থাকবে না তার এই রেকর্ডটি।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে