আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > জাতীয় ক্রিকেট লিগের খুলনার ‘হ্যাটট্রিক’ শিরোপা

জাতীয় ক্রিকেট লিগের খুলনার ‘হ্যাটট্রিক’ শিরোপা

Savar Bksp

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে আবারও চ্যাম্পিয়ন বিজয়-মিরাজদের খুলনা বিভাগ। শনিবার টানা তৃতীয়বারের মতো শিরোপা জিতে হ্যাটট্রিক পূরণ করল দলটি। এ নিয়ে জাতীয় লিগে ষষ্ঠ বারের মতো চ্যাম্পিয়ন হলো খুলনা।

Savar Bksp P

এর আগে ঢাকা বিভাগ শিরোপা জিতেছে পাঁচবার। ১৯তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের শেষ দিনে শনিবার ঢাকা বিভাগকে ইনিংস ও ৪৯ রানে হারিয়ে শিরোপার উৎসবে মাতে খুলনার দলটি।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় খুলনা বিভাগ ও ঢাকা বিভাগ। বিকেএসপির ৩ নম্বর মাঠে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের ঘূর্ণীতে ১১৩ রানেই অলআউট হয়ে যায় ঢাকা বিভাগ।

জবাবে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিজয়ের ২০২ ও মেহেদী হাসানের ১৭৭ রানে ভর করে ৮ উইকেটে ৪৫৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা দেয়।

Savar Bksp Pic 01

৩৪৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ফ্লপ ঢাকার ব্যাটিং। ২৯৭ রানে গুটিয়ে যায় তারা।

ফলে ইনিংস ও ৪৯ রানের জয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আবদুর রাজ্জাকের খুলনা বিভাগ। ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার নিচ্ছেন মেহেদী হাসান মিরাজ। পাশে ম্যাচ রেফারি মীর বেলায়েত হোসেন ও ওয়ালটন গ্রুপের ফাস্ট সিনিয়র অ্যাসিসটেন্ট ডিরেক্টর মিলটন আহমেদ।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে ৪ উইকেট হারিয়ে গতকাল তৃতীয় দিন শেষ করে ঢাকা। আজ শেষে দিনে ১২৮ রান তুলতেই বাকি ৬ উইকেট হারায় ঢাকা। দ্বিতীয় ইনিংসে রাকিবুল হাসান সর্বোচ্চ ৫৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান আসে তাইবুর পারভেজের ব্যাট থেকে। এছাড়া শেষ দিকে অধিনায়ক শরীফ ৪৭ ও নাদিফ চৌধুরী ৪৩ রান করেন।

দ্বিতীয় ইনিংসে খুলনার হয়ে বল হাতে মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট পান আবদুর রাজ্জাক। প্রথম ইনিংসে ৭ উইকেটসহ দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট মিলিয়ে মোট ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন মেহেদী হাসান মিরাজ।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে