আপনি আছেন
প্রচ্ছদ > রংপুর > ‘নির্বাচন কমিশনের উপর বিএনপির আস্থা নেই’

‘নির্বাচন কমিশনের উপর বিএনপির আস্থা নেই’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রতিচ্ছবি প্রতিনিধি:

জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচনে নিয়ম ভঙ্গ করেছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব মিলিয়ে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। কিন্তু এই নির্বাচন কমিশনের উপর এখনো আস্থা আনার মতো তেমন কিছু হয়েছে বলে বিএনপি মনে করে না।

শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও কালিবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি ।

ফখরুল বলেন, নির্বাচন কমিশনের গঠন প্রনালীই হচ্ছে ভুল। দেশের বরেণ্য ব্যক্তিত্বদের নিয়ে, যাদের প্রতি সকলের আস্থা আছে তাদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেছিলাম। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংগঠন, কাউকে তুষ্ট করার তার প্রয়োজন নেই। কারণ তারা যখন যে দলের সাথে কথা বলেছেন, তখন তাকেই সন্তুষ্ট করেছেন। দেশের রাজনৈতিক সংকট মোকাবেলায় নিরপেক্ষ নির্বাচন কমিশনের বিকল্প নাই বলে মন্তব্য করেন তিনি।মি

মির্জা আলমগীর বলেন, জোটের উদ্যোগ আমরা সব সময় নিচ্ছি। আমরা সকলকে জোট করার আহ্বান জানাচ্ছি এবং নতুন একটি জোট তৈরি হয়েছে। জামাতের সাথে আমাদের জোট ভেঙ্গে যায় নাই। নির্বাচনের জন্য, আন্দোলনের জন্য জামাতের সাথে আমাদের জোট ভাঙ্গে নাই।

নির্বাচন সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড না হলে আবারও সেই ২০১৪ এর মতো জোর করে নির্বাচন হবে। জোর করে নির্বাচন চাপিয়ে দিলে জনগণ সে নির্বাচন মেনে নিবে না এবং রাজনৈতিক সংকট নিরসন হবে না।

এসময় রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবুল কালাম আজাদসহ স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে