আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > দিলি¬তে স্কুলে গ্যাস লিক, ৩০০ শিক্ষার্থী হাসপাতালে

দিলি¬তে স্কুলে গ্যাস লিক, ৩০০ শিক্ষার্থী হাসপাতালে

delhi_gas_leak_eps_3ভারতের দিলি¬র তুঘলকাবাদ এলাকায় ট্যাঙ্কার থেকে গ্যাস লিক হওয়ায় দুই স্কুলের তিন শ’রও বেশি শিক্ষার্থী অসুস্থ্য হয়ে পড়েছে। পরে তাদের হাসপাতালে পাঠানো হয়।
শনিবার সকালে এলাকার রানি ঝাঁসি সর্বদয়া কন্যা বিদ্যালয় ও গর্ভনমেন্ট গার্লস সিনিয়র সেকেন্ডারি স্কুলের পাশের গ্যাস ডিপোতে একটি কন্টেনার থেকে গ্যাস লিক করে। গ্যাসের ঝাঁঝালো গন্ধ ছড়িয়ে পড়ে গোটা এলাকা। ঘটনার পর সব শিক্ষার্থীদের স্কুল থেকে বের করে আনা হয়। সকাল ৭টা ৩৫ নাগাদ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী, জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী ও পুলিশ।

_95931179_schoolgirls
যে গ্যাস লিক হয়েছে তার নাম মিথেল ক্লোরো পেন্টজাইম। এর প্রভাবে বমি, চোখ জ্বালা, গা চুলকানো, পেটের পীড়ার মতো নানা উপসর্গ দেখা দিতে পারে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।
পুলিশের ডেপুটি কমিশনার রমিল বানিয়া বলেন, স্থানীয় চারটি হাসপাতালে মোট ৩১০ জন শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের কারও অবস্থা আশঙ্কাজনক নয় এবং পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।
এরইমধ্যে দিলি¬র মুখ্যমন্ত্রী আরবিন্দ কেজরিওয়াল ও উপ-মুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়া শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে গিয়েছেন। গ্যাস লিক হওয়ার সঠিক কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে আম আদমি সরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে