আপনি আছেন
প্রচ্ছদ > রংপুর > রংপুর সিটি করপোরেশন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা

রসিক নির্বাচন: উৎসবমুখর পরিবেশে চলছে ভোট, নেই গোলযোগের খবর

প্রতিচ্ছবি রংপুর ব্যুরো:

নতুন নগরপিতা বেছে নিতে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোট দিচ্ছেন তিন লাখ ৯৩ হাজারের বেশি ভোটার। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ধীরে ধীরে বাড়ছে ভোটারদের ভিড়। এখন পর্যন্ত কোথাও কোনো গোলোযোগের খবর পাওয়া যায়নি।

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বলেন, ‘সকালে সব কেন্দ্রেই নির্বিঘ্নে ভোট শুরু হয়েছে বলে খবর পেয়েছি। আশা করছি উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। শান্তিপূর্ণ ভোট করতে বদ্ধপরিকর আমরা।’

এ নির্বাচনে ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১০৮টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে ২০ নম্বর ওয়ার্ডের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ২৪ নম্বর ওয়ার্ডের লায়ন্স স্কুল অ্যাণ্ড কলেজ কেন্দ্র এবং ২৫ নম্বর ওয়ার্ডের সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তা কঠোর হাতে দমন করা হবে।

রংপুরেই নির্বাচন কমিশনের নতুন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) প্রথম পরীক্ষা হচ্ছে। নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের ১৪১ নম্বর কেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের ছয়টি বুথে এবার ইভিএমে ভোট হচ্ছে। ওই ছয় বুথে ভোটার রয়েছেন ২ হাজার ৫৯ জন।

ভোটের দিন নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বিকালে ভোট শেষে কেন্দ্রে কেন্দ্রে চলবে গণনা। আর গণনা শেষে পুলিশ কমিউনিটি হলে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে ঘোষণা করা হবে ভোটের ফলাফল।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে চলমান এ নির্বাচনে মেয়র পদে সাতজন এবং কাউন্সিলর পদে ২৭৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জনপ্রিয়তা ও যোগ্যতার দিক থেকে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনই আশা করছেন সংশ্লিষ্টরা।

জয়ের আশা করছেন আওয়ামী লীগ প্রার্থী ঝণ্টু এবং জাতীয় পার্টির মোস্তফা। তবে, ভোট কারচুপির আশঙ্কা করছে বিএনপি।

এদিকে নির্বাচন কমিশন বলছে, এ নির্বাচনকে তারা মডেল নির্বাচন হিসেবে উপহার দিতে চায়। নির্বিঘ্ন ভোট করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

মেরিনা লাভলী/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে