আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের পথে তুর্কি প্রধানমন্ত্রী

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের পথে তুর্কি প্রধানমন্ত্রী

তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলিদিরিম

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মিয়ানমার সেনাবাহিনীর দমন-পীড়নের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে পৌঁছেছেন বাংলাদেশ সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলিদিরিম।

বুধবার বেলা ১১টার দিকে ব্যক্তিগত বিমানে তিনি কক্সবাজার পৌঁছান। এরপর সড়কপথে উখিয়ার উদ্দেশে যাত্রা করেন তিনি। সেখানে গিয়ে তিনি রোহিঙ্গাদের পরিস্থিতি দেখবেন এবং তাদের সঙ্গে কথা বলবেন।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে ব্যক্তিগত বিমানে কক্সবাজারের উদ্দেশে রওনা করেন তিনি। ৩ দিনের সরকারি সফরের আজ তার শেষ দিন।

তুর্কি প্রধানমন্ত্রী কক্সবাজার থেকেই নিজ দেশের উদ্দেশ্যে বিদায় নেবেন। কক্সবাজারে তাকে বিদায় জানাবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

গত সোমবার রাতে তিনি বাংলাদেশে আসেন। গতকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তুরস্কের প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর বাংলাদেশ ও তুরস্কের মধ্যে দুটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। তুরস্কের প্রধানমন্ত্রী সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গেও বৈঠক করেন তিনি।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে