আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > এবার ফ্রান্সের নির্বাচনেও হ্যাকিংয়ের অভিযোগ

এবার ফ্রান্সের নির্বাচনেও হ্যাকিংয়ের অভিযোগ

panews_p-c9f95bbb-06a8-49e4-ba05-dfef9e813a8b_i1
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর এবার ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনেও হ্যাকিংয়ের অভিযোগ উঠলো। চূড়ান্ত ভোটের মাত্র একদিন আগে এ অভিযোগ তুললেন প্রার্থীতার দৌড়ে এগিয়ে থাকা ইমানুয়েল ম্যাক্রন।
প্রথম দফা নির্বাচনে জয় পেয়ে চূড়ান্ত নির্বাচনের জরিপে এগিয়ে আছেন ইমানুয়েল ম্যাক্রন। তার প্রচারণা শিবিরের ইমেইল ও অন্যান্য নথি হ্যাক করে অনলাইনে প্রকাশ করার অভিযোগ করেছেন তিনি। স্থানীয় সময় শুক্রবার রাতে একটি ফাইল শেয়ারিং ওয়েবসাইটে প্রায় নয় গিগাবাইট তথ্য পোস্ট করা হয়।

কারা এসব তথ্য পোস্ট করেছে এবং এগুলোর সবগুলোই আসল কি-না তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। এক বিবৃতিতে ম্যাক্রন শিবির জানায়, কয়েক সপ্তাহ আগে ম্যাক্রন শিবিরের কয়েকজন কর্মকর্তার ব্যক্তিগত ও পেশাগত ইমেইল একাউন্ট হ্যাক করা হয়। সেখান থেকেই ওই নথি হ্যাকাররা পেয়েছেন।
শুক্রবার মধ্যরাতে নির্বাচনী প্রচারণার সময় শেষ হওয়ার কয়েক ঘন্টা আগে ফাঁস করা ইমেলইগুলোর বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য আসতে শুরু করে। রোববার স্থানীয় সময় রাত ৮টায় ভোট গ্রহণ শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের প্রচারণা নিষিদ্ধ থাকায় বিষয়টি নিয়ে ম্যাক্রন আর কোনো বিবৃতিও দিতে পারবেন না। কোনো প্রার্থী এবং গণমাধ্যমগুলোও এ নিয়ে কিছু বলতে পারবে না।
গত মাসে সাইবার নিরাপত্তা প্রদানকারী প্রতিষ্ঠান ট্রেন্ড মাইক্রো জানায়, রুশ হ্যাকাররা এবার ম্যাক্রন শিবিরের ওপর সাইবার হামলা চালাতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে