আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ফ্লাইওভার থেকে ছিটকে ট্রেন রাস্তায়, নিহত ৬

ফ্লাইওভার থেকে ছিটকে ট্রেন রাস্তায়, নিহত ৬

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ফ্লাইওভার থেকে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ছিটকে রাস্তায় পরে ছয়জন নিহত হয়েছে

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ফ্লাইওভার থেকে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ছিটকে রাস্তায় পরে ছয়জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭৭ জন। খবর মিরর ও টেলিগ্রাফের।

খবরে বলা হয়, ওয়াশিংটনের স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে অ্যামট্রাক কোম্পানির যাত্রীবাহী ট্রেনটির নতুন একটি রুটের উদ্বোধনী যাত্রায় এ দুর্ঘটনা ঘটে।

ফ্লাইওভার থেকে ছিটকে ট্রেন রাস্তায়

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম গুলোর খবরে বলা হচ্ছে, কমপক্ষে ৭০ থেকে ৭৫ জন যাত্রী ও ৫ থেকে ৬ জন ক্রুকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জরুরি ভিত্তিতে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারে কাজ চলছে।

ট্রেনটি সিয়াটল থেকে পোর্টল্যান্ড যাচ্ছিল। ডুপন্ট শহর ছেড়ে আসার পরপরই ট্রেনটি ব্যস্ত রাস্তায় পাঁচটি গাড়ির উপর আছড়ে পরে। সে সময় ট্রেনটি ঘণ্টায় ৮০ মাইল (১৩০ কিলোমিটার) গতিতে চলছিল।

স্থানীয় শেরিফ কার্যালয়ের একজন মুখপাত্র এড ট্রয়ার জানিয়েছেন, ট্রেন দুর্ঘটনায় ‘বেশ কয়েকজন’ নিহত হয়েছেন। ট্রেনের বগির ধাক্কায় মহাসড়কের বেশ কয়েকটি গাড়ি বিধ্বস্ত হলেও কোন পথচারী বা গাড়িতে থাকা কারও মৃত্যু হয়নি। তবে বেশ কয়েকজন আহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ফ্লাইওভার থেকে ছিটকে ট্রেন রাস্তায়

ক্রিস কার্নেল নামের এক যাত্রী স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‌‘হঠাৎ আমরা তীব্র এক শব্দ শুনতে পেলাম এবং আমাদের মনে হলো আমরা কোন পাহাড় বেয়ে নেমে পড়ছি। এরপর আমরা আমাদের সামনের আসনগুলোতে ছিটকে পড়তে লাগলাম। আমরা দেখতে পেলাম, চারপাশের জানালাগুলো ভেঙে পড়ছে, আমরা থেমে আছি। লোকেরা চিৎকার করছে।’

যাত্রীদের অনেকেই ভাঙা জানালা দিয়ে কিংবা জানালা ভেঙে বের হওয়ার জন্য চেষ্টা করেছেন বলে জানান কার্নেস।

এদিকে ট্রেন দুর্ঘটনার খবর জানার পর টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ওয়াশিংটনের এই দুর্ঘটনা দেখিয়ে দিচ্ছে, কেন আমাদের অবকাঠামো উন্নয়ন পরিকল্পনার দ্রুত অনুমোদন জরুরি।’ তিনি বলেন, হোয়াইট হাউস থেকে ওই দুর্ঘটনার উদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে