আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ২০১৮-২০২০-২০২২ এশিয়া কাপের সময়সূচি চূড়ান্ত

২০১৮-২০২০-২০২২ এশিয়া কাপের সময়সূচি চূড়ান্ত

২০১৮-২০২০-২০২২ এশিয়া কাপের সময়সূচি চূড়ান্ত

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক

এশিয়ার বিশ্বকাপ বলা হয় এশিয়া কাপ ক্রিকেটকে। এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলোর অংশগ্রহণে আয়োজিত হয় এই টুর্নামেন্ট। অন্যতম জনপ্রিয় এ টুর্নামেন্টের আয়োজনে বরাবরই দেখা গেছে কর্তৃপক্ষের অনিহা।

তবে অনিহা-অনিশ্চয়তার দিন এবার ফুরোলো। আগামী তিন এশিয়া কাপের সুনির্দিষ্ট সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

সম্প্রতি সিঙ্গাপুরে ‍আইসিসির ২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত চার বছরের প্রস্তাবিত ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) বা ভবিষ্যত সূচি তৈরি করা হয়েছে। যেখানে আগামী ৫ বছরে তিনটি এশিয়া কাপের সময় নির্ধারন করা হয়েছে।

২০১৮, ২০২০ ও ২০২২ সালে ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে আগামী তিন এশিয়া কাপ। এই টুর্নামেন্টের ম্যাচগুলি আইসিসি ওয়ানডে লিগের অন্তর্ভুক্ত হবে না।

সর্বশেষ তিনটি এশিয়া কাপ আয়োজন করেছে বাংলাদেশে। শ্রীলঙ্কায় বসতে পারে পরের আসর। যেখানে বাকি দুটির আয়োজক দেশ এখনও নির্ধারন হয়নি।

এশিয়া কাপ ওয়ানডে সংস্করণের টুর্নামেন্ট হলেও গত আসর খেলা হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে। তবে নতুন সূচিতে ঠিক হয়েছে, আইসিসি বিশ্বকাপের সঙ্গে মিলিয়ে ঠিক হবে আসরটির সংস্করণ। ২০১৯ বিশ্বকাপের আগে এশিয়া কাপ হবে ওয়ানডে। আবার ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ২০২০ এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি সংস্করণে।

গত ৭ ও ৮ ডিসেম্বর সিঙ্গাপুরে আইসিসির কর্মশালায় নতুন সূচি নিয়ে পূর্ণ সদস্য দেশগুলোর বোর্ড একটি সভা করে। যেখানে প্রতিটি দেশের সূচি নির্ধারণ করা হয়।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে