আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > স্মিথের রেকর্ডময় দিনে পুড়ে ছাই ইংলিশরা

স্মিথের রেকর্ডময় দিনে পুড়ে ছাই ইংলিশরা

স্টিভেন স্মিথ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক

স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরি ও মিশেল মার্শের মেইডেন সেঞ্চুরিতে ভর করে অ্যাসেজ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে ১৪৬ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। শেষ খবর অনুযায়ী, অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫৪৯ রান। স্মিথ ২২৯, মার্শ ১৮১ রান নিয়ে ব্যাট করছেন।

ইংলিশদের ৪০৩ রানের জবাবে আগের দিন ২০০ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন ৯২ রানে অপরাজিত থাকা স্মিথ দিনের শুরুতেই তুলে নেন ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি। ব্যক্তিগত ২৮ রান করে সাজঘরে ফেরেন শন মার্শ।

এরপর পঞ্চম উইকেটে মিশেল মার্শকে নিয়ে এখন পর্যন্ত ৩০১ রানের জুটি গড়েছেন স্মিথ। তুলে নিয়েছেন নিজের ডাবল সেঞ্চুরিও। স্মিথের সুদিনে নিজেরও সুদিনের দেখা পেয়েছেন মিশেল মার্শ। টেস্ট ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

এর আগে সিরিজ বাঁচানোর ম্যাচে পার্থে মালান-বেয়ারস্টোর সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে শেষ পর্যন্ত ৪০৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ডেভিড মালান ১৪০ ও বেয়ারস্টোর ব্যাট থেকে আসে ১১৯ রান।

অ্যাসেজ জয়ের টেস্টে টানা চতুর্থবারের মতো এক বর্ষপঞ্জিকায় এক হাজার রানের কীর্তি গড়েছেন ডানহাতি এ ব্যাটসম্যান। এর আগে ২০১৪, ২০১৫ এবং ২০১৬ সালেও স্মিথ হাজার রান করেছিলেন।

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে স্টিভেন স্মিথ দ্বিতীয় ক্রিকেটা। যিনি টানা চার বছর হাজার রান তুলে রেকর্ড গড়লেন স্মিথ। এর আগে আরেক অজি ক্রিকেটার ম্যাথু হেইডেন ২০০১-০৫ টানা পাঁচ বছর এক বর্ষপঞ্জিকায় হাজার রান করেছিলেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে