আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

প্রতিচ্ছবি প্রতিবেদক

১৬ ডিসেম্বর ২০১৭, মহান বিজয় দিবসের ৪৬ বছর। নয় মাস লড়াইয়ের পর ৭১’-এর এই দিনে ত্রিশ লাখ শহীদের রক্ত আর হাজারো মা-বোনের সম্মান বিসর্জনে বাংলাদেশ পেয়েছে কাঙ্খিত বিজয়।

একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিজয়ের ৪৬তম বর্ষে শনিবার সাভার জাতীয় স্মৃতিসৌধে ভিড় জমিয়েছেন সকল শ্রেণিপেশার মানুষ ও সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠন। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরই জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে অগণিত মানুষের ঢল নামে।

সকাল সাড়ে ছয়টার দিকে বিভিন্ন দেশের কূটনীতিক এবং সামরিক-বেসামরিক পদস্থ কর্মকর্তাদের নিয়ে স্মৃতিসৌধে প্রবেশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। একটু পরই তাঁরা স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। ৬টা ৪৮ মিনিটের দিকে তাঁরা বেড়িয়ে যান। পরে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।

আওয়ামী লীগ-বিএনপি-জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বেলা ১১টার দিকে স্মৃতিসৌধে যান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বিজয় দিবস উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন অনুপ্রেরণামূলক কর্মসূচি গ্রহণ করেছে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে