আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টি-টেনে বিধ্বংসী তামিম, হেরেছেন সাকিব

টি-টেনে বিধ্বংসী তামিম, হেরেছেন সাকিব

টি-টেনে বিধ্বংসী তামিম, হেরেছেন সাকিব প্রতিচ্ছবি প্রতিবেদক: বিসিবির জেরার কারণে টি টেনের প্রথম ম্যাচে নামতে পারেননি। তবে দ্বিতীয় ম্যাচে নেমেই নিজের জাত চেনালেন বাংলাদেশের ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল। শারজাহতে অনুষ্টিত টি-টেন লিগে টিম শ্রীলংকার বিপক্ষে তার ম্যাচসেরা ৫৬ রানের ইনিংসে ভর করেই ২৭ রানে টিম শ্রীলঙ্কাকে হারিয়েছে পাখতুনস। টিম শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন তামিম ইকবাল। ৫ চার ও ৪ ছক্কায় তুলে নেন টি-টেনে নিজের প্রথম অর্ধশতক। ২৭ বলে তামিম করেছেন ৫৬ রান। স্ট্রাইক রেট ছিল ২০৭.৪০। ম্যাচশেষে দলের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১১১ রান। দারুণ এই ইনিংসের জন্য ম্যাচসেরাও হয়েছেন তামিম। পাখতুনসের ১১২ রানের জবাবে টিম শ্রীলংকা ৭ উইকেট হারিয়ে তুলে ৮৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন ওয়ানিন্দু হাসারঙ্গা। এদিকে তামিমের পাখতুনস জয় পেলেও হারতে হয়েছে সাকিবের কেরালা কিংসকে। পাঞ্জাবি লিজেন্ডেসের কাছে সাকিবরা হেরেছে ৮ উইকেটে। এই ম্যাচে ব্যাটিং বোলিং দুই বিভাগেই ভালো করতে পারেনি সাকিব। ব্যাট হাতে করেছেন ৬ বলে ৭ রান, ১ ওভার বোলিং করে দিয়েছেন ১৪ রান। এর আগে বৃহস্পতিবার শুরু হওয়া টি-টেন ক্রিকেট লিগে জয় দিয়ে শুরু করেছিল তামিমের পাখতুন্স। শারজায় আসরের দ্বিতীয় ম্যাচে মারাঠা অ্যারাবিয়ান্সকে ২৫ রানে হারিছিল আফ্রিদিরা। অবশ্য এই ম্যাচে দলে ছিলেন না তামিম। উল্লেখ্য, চার দিনব্যাপী এই প্রতিযোগিতাটি ছয় দলের অংশগ্রহণে ১৪ ডিসেম্বর শুরু হয়েছে, যা চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। আসরটির ভেন্যু দুবাই। আসরের দলগুলো হচ্ছে যথাক্রমে টিম শ্রীলঙ্কা ক্রিকেট (কলম্বো লায়ন্স), বেঙ্গল টাইগার্স, কেরালা কিংস, পাঞ্জাবি লিজেন্ডস, মারাঠা অ্যারাবিয়ান্স এবং পাখতুন্স। ১০০ ক্রিকেটারের অংশগ্রহণে ছয় দলে বিভাজনের মাধ্যমে পরিচালিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট। এবারের আসরে অংশ নিতে যাওয়া দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানকে কেরালা কিংস ও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের দুই ফরম্যাটের সেরা রান সংগ্রাহক তামিম ইকবালকে পাখতুন্স দল তাদের স্কোয়াডে ভিড়িয়েছে। যার ফলে এই দুই দলের হয়ে প্রতিযোগিতাটিতে এবারের আসরে মাঠ মাতাতে দেখা যাবে তাদের। এসএম

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিসিবির জেরার কারণে টি টেনের প্রথম ম্যাচে নামতে পারেননি। তবে দ্বিতীয় ম্যাচে নেমেই নিজের জাত চেনালেন বাংলাদেশের ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল। শারজাহতে অনুষ্টিত টি-টেন লিগে টিম শ্রীলংকার বিপক্ষে তার ম্যাচসেরা ৫৬ রানের ইনিংসে ভর করেই ২৭ রানে টিম শ্রীলঙ্কাকে হারিয়েছে পাখতুনস।

টিম শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন তামিম ইকবাল। ৫ চার ও ৪ ছক্কায় তুলে নেন টি-টেনে নিজের প্রথম অর্ধশতক। ২৭ বলে তামিম করেছেন ৫৬ রান। স্ট্রাইক রেট ছিল ২০৭.৪০। ম্যাচশেষে দলের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১১১ রান। দারুণ এই ইনিংসের জন্য ম্যাচসেরাও হয়েছেন তামিম।

পাখতুনসের ১১২ রানের জবাবে টিম শ্রীলংকা ৭ উইকেট হারিয়ে তুলে ৮৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন ওয়ানিন্দু হাসারঙ্গা।

এদিকে তামিমের পাখতুনস জয় পেলেও হারতে হয়েছে সাকিবের কেরালা কিংসকে। পাঞ্জাবি লিজেন্ডেসের কাছে সাকিবরা হেরেছে ৮ উইকেটে। এই ম্যাচে ব্যাটিং বোলিং দুই বিভাগেই ভালো করতে পারেনি সাকিব। ব্যাট হাতে করেছেন ৬ বলে ৭ রান, ১ ওভার বোলিং করে দিয়েছেন ১৪ রান।
এর আগে বৃহস্পতিবার শুরু হওয়া টি-টেন ক্রিকেট লিগে জয় দিয়ে শুরু করেছিল তামিমের পাখতুন্স। শারজায় আসরের দ্বিতীয় ম্যাচে মারাঠা অ্যারাবিয়ান্সকে ২৫ রানে হারিছিল আফ্রিদিরা। অবশ্য এই ম্যাচে দলে ছিলেন না তামিম।

উল্লেখ্য, চার দিনব্যাপী এই প্রতিযোগিতাটি ছয় দলের অংশগ্রহণে ১৪ ডিসেম্বর শুরু হয়েছে, যা চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। আসরটির ভেন্যু দুবাই। আসরের দলগুলো হচ্ছে যথাক্রমে টিম শ্রীলঙ্কা ক্রিকেট (কলম্বো লায়ন্স), বেঙ্গল টাইগার্স, কেরালা কিংস, পাঞ্জাবি লিজেন্ডস, মারাঠা অ্যারাবিয়ান্স এবং পাখতুন্স। ১০০ ক্রিকেটারের অংশগ্রহণে ছয় দলে বিভাজনের মাধ্যমে পরিচালিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট।

এবারের আসরে অংশ নিতে যাওয়া দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানকে কেরালা কিংস ও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের দুই ফরম্যাটের সেরা রান সংগ্রাহক তামিম ইকবালকে পাখতুন্স দল তাদের স্কোয়াডে ভিড়িয়েছে। যার ফলে এই দুই দলের হয়ে প্রতিযোগিতাটিতে এবারের আসরে মাঠ মাতাতে দেখা যাবে তাদের।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে