আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > অপ্রকাশ : বাঁধনের যুদ্ধের গল্প

অপ্রকাশ : বাঁধনের যুদ্ধের গল্প

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:  

১৯৭১ সাল। সশস্ত্র পাক হানাদারদের দখলে একটি গ্রাম। আর এই পাক হানাদারদের ঘায়েল করতে অস্ত্র হাতে নেমেছে একদল মুক্তিযোদ্ধা। সেই মুক্তিযোদ্ধাদের বিভিন্ন অপারেশনে সহযোদ্ধা হিসেবে কাজ করছে ঐ গ্রামের মেয়ে কলি। অস্ত্র না চালিয়ে শুধুমাত্র নানারকম তথ্য দিয়ে সহযোগিতা করাই তার কাজ। কলি নামের মেয়েটি আর কেউ নন, তিনি অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

আজমেরি হক বাঁধন

“অপ্রকাশ” নামের ছয় পর্বের মুক্তিযুদ্ধের একটি ধারাবাহিক নাটকে প্রথমবার মুক্তিযোদ্ধা হিসেবে আত্ম প্রকাশ করলেন অভিনেত্রী বাঁধন। অভিনয় জীবনের  দীর্ঘ ১১ বছরে মুক্তিযুদ্ধের কোনো নাটকে দেখা যায়নি এই অভিনেত্রীকে। গত মঙ্গলবার গাজীপুরের পুবাইলে নাটকটির শুটিং শুরু হয়।

শুটিংয়ের ফাঁকে বাঁধন বলেন , ‘একটা সময়ে অভিনয়টা গুরুত্বসহকারে করিনি। এখন অভিনয়কে গুরুত্ব দিচ্ছি আগের চেয়ে বেশি।’ আগে নিজের ও মেয়ের ভবিষ্যৎ নিয়ে ভেবেছি।  তা ছাড়া মাঝখানে মুক্তিযুদ্ধের নাটকে কাজের প্রস্তাব পেলেও তেমন করে ব্যাটে-বলে মেলেনি’।

বাঁধন আরও  বলেন, ‘এই কাজটি করতে আমার এত ভালো লাগছে, তা বোঝাতে পারব না। এই প্রথম মনে হচ্ছে, একটি ভালো কাজ করছি। এখানে লাক্স তারকা বাঁধনকে পাওয়া যাবে না, পাওয়া যাবে একজন চরিত্রাভিনেত্রীকে।

নাটকটিতে বাঁধনের বিপরীতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার। এর চিত্রনাট্যকার ও পরিচালক গোলাম সোহরাব দোদুল বলেন, ‘১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত ছয় দিন দীপ্ত টিভিতে প্রচারিত হবে অপ্রকাশ।’

এ এম/এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে