আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > পেঁয়াজের ঝাঁজে সবজিতে স্বস্তি

পেঁয়াজের ঝাঁজে সবজিতে স্বস্তি

 

পেঁয়াজপ্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীতে শীতের আগমনে সবজি যেমন বেড়েছে, তেমনি কেজিতে ৭ থেকে ১৫ টাকা দামও কমেছে। অন্যদিকে সপ্তাহের ব্যবধানে সবজির দাম কমলেও পেঁয়াজের দাম বেড়েছে কেজি প্রতি ৭ টাকা করে। দামের এই ঝাঁজে শুধু চোখ জ্বলছে না, হৃদয়ও পুড়ে যাচ্ছে ক্রেতাদের।

শুক্রবার সকালে রাজধানীর কাঁচাবাজারগুলোতে গিয়ে দেখা গেছে পেঁয়াজের দাম কেজি প্রতি ১২০ টাকা বিক্রয় করা হচ্ছে, এবং আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকায়। এছাড়া দেশি রসুনের দাম ৬০ টাকা ও আমদানি করা রসুনের দাম ৭০ টাকা।

শুক্রবার রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, শীতের সবজি পর্যাপ্ত পরিমাণে থাকায় দাম কিছুটা কমেছে। প্রতি কেজি বেগুন প্রকারভেদে ১০ টাকা কমে ৩০ থেকে ৪০ টাকা, পটল ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৩৫ টাকা, কচুর লতি ৪০ টাকা, লাউ প্রতি পিস ৪০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিস ২০ টাকা, কাঁচামরিচ ১২০ টাকা, পেঁপে ৩০ টাকা, শিম ৩০ থেকে ৪৫ টাকা, বরবটি ৫০ টাকা, টমেটো ১২০ টাকা, গাজর ৩০ টাকা, শসা ৩০ থেকে ৪০ টাকা, মূলা ৩০ টাকা, নতুন আলু ২৫ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, প্রতি পিস বাধাকপি ৩০ টাকা, প্রতি পিস ফুলকপি ৩০ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ টাকা, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে