আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদো আর বদলি গ্যারেথ বেলের গোলে ২-১ গোলের কষ্টার্জিত জয় নিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে বল দখলের লড়াইয়ে এগিয়েই ছিল রিয়াল। ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করে যায় তারা। তবে প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে ১৭টি শট নিলেও একটিও জালের দেখা পায়নি। এর জন্য অবশ্য কৃতিত্ব দিতে হবে আল জাজিরার গোলরক্ষক আলি খাসিফকে। রিয়ালের সাতটি শট লক্ষ্যে থাকলেও দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন তিনি।

সবাইকে অবাক করে দিয়ে প্রথমার্ধে এগিয়ে যায় আল জাজিরাই। ৪১ মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে কোনাকুনি শটে রিয়ালের জালে বল জড়িয়ে দেন জাজিরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোমারিনিয়ো। গোল হতে পারতো আরও একটি। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটের মাথায় দলটির ডাচ মিডফিল্ডার এমবার্ক বসুফা গোল করলেও রেফারি সেটি অফসাইড হিসেবে বাতিল করে দেন।

সমতায় ফিরতে মরিয়া রিয়াল গোলের দেখা পায় ম্যাচের ৫৩ মিনিটে। লুকা মদ্রিচের পাস থেকে কোনাকুনি শটে দলকে আনন্দে ভাসান রোনালদো। ৮১ মিনিটে বেনজেমার বদলি হিসেবে নেমে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেল। মাঠে নামার প্রথম মিনিটেই লুকাস ভাসকেসের পাস থেকে গোল করে দেন তিনি।

শনিবার এই মাঠেই ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে