আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ডাবলের ট্রিপল ক্লাবে রোহিত শর্মা!

ডাবলের ট্রিপল ক্লাবে রোহিত শর্মা!

ডাবলের টিপল ক্লাবে রোহিত শর্মা!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক

ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরি করলেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা! ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েন তিনি। এছাড়া ওয়ানডে ইতিহাসে দ্বিতীয় অধিনায়ক হিসেবে ডাবল সেঞ্চুরির ক্লাবে নাম লেখান ভারতের নির্ভরযোগ্য এ ব্যাটসম্যান।

পাঞ্জাবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এই কীর্তি গড়েন রোহিত। তার ১৫৩ বলে ১৩ চার ও ১২ ছক্কায় ২০৮ রানের ইনিংসে শ্রীলংকার বিপক্ষে ৪ উইকেটে ৩৯২ রান তুলে প্রথম ম্যাচের পরাজয়ের জ্বালা জুড়োতে শুরু করেছে ভারত।

শেষ ১০ ওভারেই ১০৭ রান তুলেছেন রোহিত। তাঁর এমন ভয়ংকর রূপেই শেষ ৬০ বলে ১৪৭ রান পেয়েছে ভারত। শিখর ধাওয়ানের সঙ্গে রোহিতের ১১৫ রানের ওপেনিং জুটি হয়েছিল, যেখানে তার অবদান (৪৭ রান)। তরুণ ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ২১৩ করেছেন।

১৬তম সেঞ্চুরি করে বীরেন্দর শেবাগকে পেরিয়ে গেছেন। ওয়ানডেতে ভারতের পক্ষে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরিও এখন তাঁর। এবার অধিনায়ক হিসেবে শুধু জয় তুলে নেওয়ার অপেক্ষা।

২০১৩ সালের ২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ডাবল সেঞ্চুরির (২০৯ রান) দেখা পান রোহিত শর্মা। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে করেন ২৬৪ রান। এরপর বুধবার সেই শ্রীলঙ্কার বিপক্ষেই পেরিয়ে গেলেন নিজেকে (২০৮*)।

ওয়ানডে ইতিহাসে এখন পর্যন্ত ৭টি ডাবল সেঞ্চুরি রয়েছে। যার ৩টিই রোহিতের। বাকী ৪টি ডাবলের মালিক শচীন টেন্ডুলকার (২০০*), বিরেন্দর শেবাগ (২১৯), ক্রিস গেইল (২১৫) ও মার্টিন গাপটিল (২৩৭*)।

Capture

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে