আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > রংপুরের প্রথম নাকি ঢাকার চতুর্থ!

রংপুরের প্রথম নাকি ঢাকার চতুর্থ!

সুনীল নারিন (ব্যাটিং) ও মোহাম্মদ মিথুন (উইকেট কিপিং)

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক

রংপুরের প্রথম নাকি ঢাকার চতুর্থ? কার ঘরে যাবে এবারের বিপিএল? জানতে হলে অপেক্ষা করতে হবে মাত্র কয়েক ঘণ্টা। সন্ধ্যায় ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের শিরোপা নির্ধারণী ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপেএল) পঞ্চম আসরের।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। সরাসরি দেখাবে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশন। এছাড়া অনলাইনে সরাসরি দেখা যাবে র‍্যাবিটহোল বিডি মোবাইল অ্যাপে।

এর আগে মোট তিনবার শিরোপা জিতেছে ঢাকার ফ্র্যাঞ্চাইজি। অপরদিকে এবারই প্রথম ফাইনালে উঠেছে রংপুর। সেক্ষেত্রে রংপুরের জন্য বিপিএলে চ্যাম্পিয়ন হওয়ার এটাই প্রথম সুযোগ আর ঢাকার চতুর্থ।

এবারের আসরে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে শিরোপার সবচেয়ে কাছে চলে যায় সাকিববাহিনী। অপরদিকে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া কুমিল্লা ভিক্টোলিয়ানসকে দ্বিতীয় কোয়ালিফায়ারেও হারায় রংপুর রাইডার্স। এতে কুমিল্লার বিদায় নিশ্চতি হয় আর রংপুর পায় প্রথম ফাইনালের স্বাদ।

ফাইনাল পূর্ব সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেন, ‘রংপুরের সঙ্গে এর আগে দুটিটি ম্যাচ খেলেছি। সবাই সবার সম্পর্কে এখন জানে। আশা করি ভালো একটা ম্যাচ হবে। সবাই উপভোগ করবে ম্যাচটা।’

অপরদিকে, মাশরাফি বলেন, ‘কোনো রকম চাপ ছাড়াই ফাইনালে নামবে রংপুর। আমাদের উপর চাপ নেওয়ার কোনো সুযোগ নেই। আমাদের দলে এগুলো নিয়ে মনে হয় না কেউ চিন্তা করছে। আমরা শুধু ভালো খেলার চেষ্টা করেছি। ঢাকার ব্যালান্স যদি দেখেন, তাহলে এ টুর্নামেন্টে সম্ভবত ঢাকা ও কুমিল্লার ব্যালান্সের সঙ্গে তুলনায় কিছু আসে না আসলে। এখানে বাড়তি চাপ নেওয়ার কিছু নেই। তার চেয়ে মাঠে যাও, উপভোগ করো!’

রংপুরের একাদশ (সম্ভাব্য):

ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, জনসন চার্লস, মোহাম্মদ মিথুন (উইকেটরক্ষক), রবি বোপারা, নাহিদুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সোহাগ গাজী, লাসিথ মালিঙ্গা, নাজমুল ইসলাম ও রুবেল হোসেন।

ঢাকার একাদশ (সম্ভাব্য):

এভিন লুইস, সুনীল নারিন, জো ডেনলি, সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), নাদিফ চৌধুরি, সাদ্দাম হোসেন ও আবু হায়দার।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে