আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বাংলা চলচ্চিত্রে আসছে নতুন নায়ক-নায়িকা!

বাংলা চলচ্চিত্রে আসছে নতুন নায়ক-নায়িকা!

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক

নতুন নায়ক-নায়িকা পেতে যাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্রপ্রেমীরা। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সার্বিক সহযোগীতায় এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে ফের শুরু হচ্ছে নতুন মুখ সন্ধান। ২৭ বছর পর পরিচালক সমিতির উদ্যোগে এই প্রতিযোগিতাটির আয়োজন করা হচ্ছে।

প্রতিযোগিতা কমিটির আহবাহক ও চলচ্চিত্র পরিচালক সমিতির সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর বলেন, ‘জানুয়ারি মাসেই শুরু হবে নতুন মুখের সন্ধান প্রতিযোগিতা। এতবছর এফডিসি কর্তৃপক্ষের দিকে তাকিয়ে ছিলাম। তারা উদ্যোগ নেয়নি বলেই দীর্ঘ সময় এই প্রক্রিয়া বন্ধ ছিলো।’

মনতাজুর রহমান আকবরতিনি আরো বলেন, ‘প্রক্রিয়াটি অনেক বড় হওয়ায় আমরাও এটি আয়োজনের সাহস করে উঠতে পারিনি। তবে এবার এফডিসি কর্তৃপক্ষ আমাদের বড় রকমের সহযোগিতা করতে রাজি হয়েছে। তাই উদ্যোগটি নেওয়ার সাহস করলাম। এই প্রতিযোগিতা থেকে নায়ক-নায়িকার পাশাপাশি বিভিন্ন চরিত্রের শিল্পীও বাছাই করা হবে।’

তিনি জানান, শিগগিরই বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও বিএফডিসি কর্তৃপক্ষি এবং তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে মিটিং শেষে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। প্রথমে রেজিট্রেশন, অডিশন প্রক্রিয়া সবকিছু কীভাবে সহজ ও স্বচ্ছভাবে করা যায় সে বিষয়েও বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, এর আগে বিএফডিসি ১৯৮৪ থেকে ১৯৯০ সাল পর্যন্ত নতুন মুখ অর্থাৎ নায়ক-নায়িকার সন্ধান প্রতিযোগিতার আয়োজন করেছিলো। ওই প্রতিযোগিতার মাধ্যমেই দিতি, সোহেল চৌধুরী, মিশা সওদাগর, মান্না, অমিত হাসান, আমিন খানের মতো তারকারা চলচ্চিত্রে এসেছিলেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে