আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > জেরুসালেম: ‘প্রস্তুত’ মালয়েশিয়ার সেনাবাহিনী

জেরুসালেম: ‘প্রস্তুত’ মালয়েশিয়ার সেনাবাহিনী

জেরুসালেম: 'প্রস্তুত' মালয়েশিয়ার সেনাবাহিনী

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

জেরুজালেম ইস্যুতে ফিলিস্তিন-ইসরাইল সংঘর্ষে ফিলিস্তিনিদের যে কোন সহযোগিতায় মালয়েশিয়া সেনাবাহিনী পাঠাতে প্রস্তুত বলে জানিয়েছেন মালয়েশিয়া প্রতিরক্ষা মন্ত্রী হিসামুদ্দিন হুসাইন।

শনিবার দলীয় সংসদে এক বক্তব্যে হুসেইন বলেন, জেরুজালেমকে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতি হচ্ছে বিশ্বে মুসলমানদের জন্য ‘একটি ঝড়’।

তিনি বলেন, ‘মালয়েশিয়া একটি মুসলিম দেশ হিসেবে বিশ্বের যেকোন প্রান্তে মুসলমানদের ওপর নির্যাতন মোকাবিলায় সবসময় প্রস্তুত। যদি ফিলিস্তিনের উচ্চ পর্যায় নেতাদের থেকে কোন প্রকারের সহযোগীতা বা মিশনের জন্য ডাকা হয়। তাহলে মালয়েশিয়ার সেনাবাহিনী যেকোন সময় যেকোন মিশনে ফিলিস্তিনে যেতে প্রস্তুত’।

বক্তব্যে তিনি ট্রাম্পের ঘোষণার পর সম্প্রতি মালয়েশিয়ায় আমেরিকান দূতাবাসের সামনে বিক্ষোভকারীদের প্রশংসা করেন।

উল্লেখ্য গত বুধবার ট্রাম্প আনুষ্ঠানিকভাবে ফিলিস্তিনিদের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয় এবং মার্কিন দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের সিদ্ধান্ত দেয়।

যার কারণে সারা বিশ্বের তোপের মুখে পড়ে ট্রাম্প এবং অস্তিত্বের লড়াইয়ে ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। এ সংঘর্ষে এখন পর্যন্ত দুইজন ফিলিস্তিনি নিহত হয় এবং সহস্রাধিক আহত হয়েছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে