আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > পাঞ্জাবি ঐতিহ্যে বিরুশকার বিয়ে ‘তুসকানি’তে!

পাঞ্জাবি ঐতিহ্যে বিরুশকার বিয়ে ‘তুসকানি’তে!

ইতালির তুসকানির একটি প্রাসাদোপম রিসোর্ট [১]

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

টাইমস অব ইন্ডিয়ার মতে, রূপকথাসম জুটি বিরুশকা (বিরাট+আনুশকা) মালা বদল করতে যাচ্ছেন ইতালির তুসকানির একটি প্রাসাদোপম রিসোর্টে। বিয়ের রসম-রেওয়াজ চলবে সনাতনী পাঞ্জাবি ঐতিহ্যে। পেশাদার ভাংরা নৃত্যশিল্পীদের একটি দলকেও তুসকানির ওই রিসোর্টে দেখা গেছে বলে জানিয়েছে মিডিয়া।

জনসত্তা.কম নামের আরেকটি হিন্দি নিউজ পোর্টাল রবিবার জানিয়েছে এরই মধ্যে পরিবার-পরিজন আর একান্ত ঘনিষ্ঠজনদের সহ বিরাট-আনুশকা ইতালিতে পৌঁছে গেছেন। তারা এখন যাবতীয় গোছগাছ করছেন। বাবা-মা-ভাই ছাড়াও আনুশকার সঙ্গে আরো রয়েছেন তাদের পারিবারিক পুরোহিত মহারাজ অনন্ত বাবাও। ইনি সেই পণ্ডিত যার সঙ্গে সাক্ষাৎ করতে গত বছর বিরাট ও আনুশকা দেরাদুন গিয়েছিলেন।

গুগল বলছে রিসোর্টটি মধ্য ইতালির ফ্লোরেন্স শহরের কাছাকাছি তুসকানি এলাকায় অবস্থিত। তুসকানি অভিজাত শিল্প-সংস্কৃতিজাত ঐতিহ্যের জন্য খ্যাত।

জনসত্তা আরো জানিয়েছে ইতালিতে বিয়ের মূল অনুষ্ঠানের পর দেশে এসে মুম্বাইর জেডাব্লিউ মেরিয়ট হোটেলে জাঁকজমকপূর্ণ রিসিপশনের আয়োজন করবে বর-কনে উভয় পক্ষ। এটি হবে সম্ভবত ২৬ ডিসেম্বর। এদিকে, টাইমস নাউ নিউজ.কম জানায়, বিয়ে শেষপর্যন্ত ১২ ডিসেম্বর নাও হতে পারে। তবে সে দিন না হলে এর দুই দিন পর ১৫ ডিসেম্বর তা হবে।

এর আগের খবরে জানা গেছে, ভারতের তিন ফরম্যাটের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি আর বলিউড সেনসেশন আনুশকা শর্মা গত বৃহস্পতিবার ইতালির উদ্দেশে উড়াল দেন।

জানা গেছে, বিরাটের বিয়েতে তার এ মুহূর্তের জাতীয় দলের কেউ উপস্থিত থাকার সম্ভাবনা নেই। কারণ, আজ ১০ ডিসেম্বর থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে শুরু হতে যাওয়া টেস্ট খেলায় তারা ব্যস্ত থাকবে। তবে ভারতীয় ক্রিকেটের বরপুত্র সাবেক কাপ্তান শচীনকে দাওয়াত করেছেন তিনি। এ ছাড়াও পারিবারিক ও কাছের বন্ধুদের গণ্ডির বাইরে হাতে গোনা যে দু-একজন দাওয়াত পেয়েছেন তাদের মধ্যে রয়েছেন যুবরাজ সিং ও বিরাটের ছোটেবেলার কোচ রাজকুমার শর্মা। আর থাকবেন বরের কলেজ লাইফের বন্ধুরা।

অপরদিকে, আনুশকার পক্ষ থেকে বলিউড জগতের যাদের দাওয়াত করা হয়েছে তাদের মধ্যে আছেন অভিনেতা আমির খান, শাহরুখ খান, রণবীর কাপুর, ক্যাটরিনা কাইফ, প্রযোজক আদিত্য চোপরা, করণ জোহর ও খ্যাতিমান ফ্যাশন ডিজাইনার মনিশ মালহোত্রা।

ইতালির তুসকানির একটি প্রাসাদোপম রিসোর্ট [২]

বিরাট আনুশকার বিয়ে যে শহরে হচ্ছে সেই তুসকানি অঞ্চলের রাজধানী ধরা হয় ফ্লোরেন্স শহরকে। এই ফ্লোরেন্সেই আছে ইতালীয় রেনেসাঁ যুগের অসাধঅরণ কিছু শিল্পকর্ম যার মধ্যে রয়েছে মিকেল অ্যাঞ্জেলোর ডেভিড। আরও আছে উফিজি গ্যালারি আর ব্যাসিলকা মন্দিরের দেয়ালে করা বাতিচেল্লির অসাধারণ চিত্রকর্ম। এখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে থাকা আঙুর আর জলপাই বাগানের স্বপ্নীল পরিবেশকে আরও মোহময় করেছে সাগর আর পাহাড়ের সম্মিলন। আছে মনোমুগ্ধকর সৈকত। পর্যবেক্ষকরা মনে করছেন, হাল আমলে ভারতীয় ক্রিকেটের আইকন বিরাট আর বলিউড কুইন আনুশকার বিয়ে এমন স্বপ্নিল পরিবেশে হবে- এটাই তো স্বাভাবিক।

ভারতীয় শোবিজ মিডিয়াগুলোর তথ্যমতে, ৫ বছর আগে থেকে ভারতীয় ক্রিকেট আর ফিল্ম জগতের দুই জবরদস্ত বিরাট কোহলি ও আনুশকা শর্মা আইকন ডেটিং করছেন। প্রথমদিকে দুজন কাছাকাছি আসেন এক বিজ্ঞাপনের শুটিংয়ে। ২০১৫ সালে খবর রটে যে দুজনের মাঝে ব্রেক-আপ হয়ে গেছে। কিন্তু পরে এক জমকালো অনুষ্ঠানে দুজন একসঙ্গে উপস্থিত হয়ে প্রমাণ দেন যে তাদের বন্ধন আরো মজবুত হয়েছে।

ম্যানইএক্সপি ওয়েবসাইটের এক খবরে বলা হয়, বিরাট তার ঘনিষ্ঠজনদের জানিয়েছেন যে বিয়েতে তিনি খুব বেশি মানুষকে দাওয়াত করতে পারছেন না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া / জনসত্তা.কম

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে