আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ‘কোচ ইস্যুতে তাড়াহুড়ো নয়’- তিন অধিনায়কের সঙ্গে আলোচনা শেষে পাপন

‘কোচ ইস্যুতে তাড়াহুড়ো নয়’- তিন অধিনায়কের সঙ্গে আলোচনা শেষে পাপন

‘কোচ ইস্যুতে তাড়াহুড়ো নয়’- তিন অধিনায়কের সঙ্গে আলোচনা শেষে পাপন
‘কোচ ইস্যুতে তাড়াহুড়ো নয়’- তিন অধিনায়কের সঙ্গে আলোচনা শেষে পাপন

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

তড়িঘড়ি করে কোচ ইস্যুতে কোন সিদ্ধান্ত নিতে চান না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। এদিকে অাসছে জানুয়ারিতে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে হবে টাইগারদের। সমস্যা সমাধানে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে তিন ফরম্যাটের তিন অধিনায়কের সঙ্গে পাপন আজ বসলেন আলোচনায়।

এসেছে তাদের তরফ থেকেও গ্রীন সিগনাল। বিসিবি বসকে তারা জানিয়েছেন, তাড়াহুড়ো নেই তাদেরও এমনকি অসুবিধে হবে না আসন্ন সিরিজে হেড কোচ ছাড়া খেলতেও।

তিন ফরম্যাটের তিন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের সঙ্গে আলোচনা শেষে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা কোচ নির্বাচনের একটা প্রক্রিয়ার মধ্যে আছি। এমনও তো হতে পারে আমরা শ্রীলঙ্কা সিরিজের আগে কোনও কোচ নিয়োগই দিলাম না। তাহলে কি হবে? সেজন্য ওদেরকে বলেছি, ওরা নিজেরা মিলে যেন এখন থেকেই একটা পরিকল্পনা করে ফেলে, সামনের সিরিজটা আমরা কিভাবে খেলব।’

পাপন জানান, কোচ নিয়োগে কোনও তাড়াহুড়ো করতে চায় না বিসিবি। বোর্ড সভাপতি বলেন, ‘কোচ নিয়োগ হতেও পারে, আবার নাও হতে পারে। কালকেও একজন আসবে। বোর্ড মিটিং আছে। আমি জানতে চেয়েছি শ্রীলঙ্কা সিরিজের আগে হেড কোচ নিয়োগের কোনও তাড়া আছে কিনা। ওদের সঙ্গে কথা বলে বুঝলাম কোনও তাড়া নেই। তারা আত্মবিশ্বাসী। কথা বলে বুঝতে পেরেছি তাড়াহুড়ো করে কোনও কোচ দরকার নেই তাদের। আমরা আস্তে ধীরে সবচেয়ে ভালো সমাধানের দিকে এগোতে পারব।’

কোচ না এলেও তিন অধিনায়ক- মাশরাফি, মুশফিক ও সাকিব খেলা চালিয়ে নিতে পারবেন বলে জানিয়েছেন। নাজমুল হাসান বলেন, ‘জানতে চেয়েছি ওরা আত্মবিশ্বাসী কিনা। ওরা সবাই একবাক্যে স্বীকার করেছে পুরোপুরি আত্মবিশ্বাসী, সামনের সিরিজটা নিজেরাই করতে পারবে। এজন্য কার কী চাওয়া, কী পরিকল্পনা, কিভাবে কাজ করবে, কবে থেকে ক্যাম্প শুরু হবে-এ বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।’

এদিকে, চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ করার পর নতুন কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যে রিচার্ড পাইবাস এসে সাক্ষাৎকারও দিয়ে গেছেন বিসিবির কাছে। বিসিবিও খুশি তার পরিকল্পনায়। তবে আরেক প্রার্থী ফিল সিমন্সের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্তে যাবে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। শনিবার সন্ধ্যায় সিমন্সের ঢাকায় আসার কথা। বোর্ডের মিডিয়া উইংয়ের প্রধান জালাল ইউনুস এ তথ্য নিশ্চিত করেছেন। রবিবার দুপুরে বিসিবিতে সাক্ষাৎকার দেবেন এই ক্যারিবিয়ান।

জানাযায়, পছন্দের তালিকায় থাকা এই দুই কোচের ব্যাপারে আলোচনা করতেই শনিবার দুপুরে হোটেল রেডিসনে মাশরাফি, মুশফিক ও সাকিবের সঙ্গে আলোচনায় বসেছিল বোর্ড সভাপতি নাজমুল হাসান ও অন্য পরিচালকরা। দুপুর দেড়টায় বোর্ড সভাপতি আসার পর শুরু হয় বৈঠক।

বৈঠকে কোচিং স্টাফদের মধ্যে ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল ও স্পিন কোচ সুনিল যোশি উপস্থিত ছিলেন। আর বিসিবি পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান, মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এম এম

আরো পড়ুন

বিদায় নিতে ঢাকায় হাথুরু

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে