আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > মুস্তাফা জামান আব্বাসীর আশি পূর্ণ জন্মোৎসবে ‘উড়িল সোনার পায়রা’

মুস্তাফা জামান আব্বাসীর আশি পূর্ণ জন্মোৎসবে ‘উড়িল সোনার পায়রা’

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

একজন খ্যাতিমান সঙ্গীত ব্যক্তিত্ব ও সাহিত্যিকের জন্মদিন। ‘জন্মদিনের  ব্যাক্তিটি হলেন  মুস্তাফা জামান আব্বাসী। এই খ্যাতিমান শিল্পির বাবা প্রয়াত শিল্পি আব্বাস উদ্দিন, বোন ফেরদৌসি রহমান, ও ভাতিজি নাশিদ কামাল, বড় ভাই মুস্তফা কামাল। একটি মহান সংগীত পরিবারেই তার জন্ম।

সত্যিকার অর্থেই তার কথা ভীষণ মনে পড়ছে, যার কাছে মরনের পরে চলে যাবো। সেই মহান  আল্লাহকেই সন্তুষ্ট করার চেষ্টা করছি। জীবনে কতো কিছুই না করেছি, গান গেয়েছি, লিখেছি, দুষ্টুমি করেছি, আরো কতো কী। এখন সব খেলা শেষ। তাই খেলা শেষের আগে তার কথাই ভাবছি। আল্লাহ বলেছেন মানুষকে ভালোবাসতে, মানুষের পাশে থাকতে। সেই চেষ্টাটাই করি আমি সবসময়। আর এই দেশে সবাই যেন মিলেমিশে থাকতে পারি। মনে মনে এই দোয়াই করি পরপারে যেন আমার বাবার সঙ্গে দেখা হয়।’ কথাগুলো বলেছিলেন মুস্তাফা জামান আব্বাসী।

আজ খ্যাতিমান এই সঙ্গীত ব্যক্তিত্ব ও সাহিত্যিকের জন্মদিন। আজ তিনি আশি বছর পূর্ণ করতে যাচ্ছেন। একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এই ব্যক্তিত্বের জন্মোৎসব উপলক্ষে আনন্দঘন অনুষ্ঠানের আয়োজন করছে ‘কাঠপেন্সিল সাহিত্য সংসদ’। এর সভাপতি সীমান্ত আকরাম জানান, মুস্তাফা জামান আব্বাসীর জন্মোৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। সভাপতিত্ব করবেন অধ্যাপক রফিকুল ইসলাম।

আগামীকাল সন্ধ্যা ৬টায় রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে তা উদযাপিত  হবে। সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক গত বছর মুস্তাফা জামান আব্বাসীকে জন্মদিনে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়ে লিখেছিলেন, ‘ক্ষণজন্মা মহাগুণী এ শিল্পীর, এ আলোকিত বাঙালীর সুরের মুর্ছনায়, অমিত ধারায় জেগে উঠুক বাঙালিয়ানার স্বপ্ন বিলাসী, মানবিকতা প্রয়াসী সকল প্রাণ। জীবনের জয়গান।

আজ এ জন্মদিনের কালজয়ী প্রান্তিকে অনেক রাঙা প্রভাত আর অনেক সায়াহ্নের স্পন্দিত কালান্তরে তাঁকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।’

 জন্মদিন উপলক্ষে আজ প্রকাশ হবে মুস্তাফা জামান আব্বাসীর জন্মোৎসব সংকলন ‘উড়িল সোনার পায়রা’। এটি সম্পাদনা করেছেন সীমান্ত আকরাম।

মুস্তাফা জামান আব্বাসীর জন্মোৎসবে তাকে শ্রদ্ধা জানিয়ে সঙ্গীত পরিবেশন করবেন রুনা লায়লা, ফাতেমাতুজজোহরা, ইন্দ্রমোহন রাজবংশী, নাশিদ কামাল, কিরণ চন্দ্র রায় ও নূরজাহান আলিমসহ অনেকে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য  দেবেন ফেরদৌসী রহমান, শাহীন সামাদ, রেজওয়ানা চৌধুরী বন্যা, শারমিন আব্বাসী, ফরিদুর রেজা সাগর ও আলী ইমাম প্রমুখ।

এ এম/এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে