আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বাজরঙ্গি’র মুন্নি চীনে ললিতা

বাজরঙ্গি’র মুন্নি চীনে ললিতা

বাজরঙ্গি’র মুন্নি চীনে ললিতা

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

ইদানীং টাইগারের ‘সোয়্যাগ’ নিয়ে দিব্যি ভালো রয়েছেন সল্লু খ্যাত জনপ্রিয় নায়ক সালমান খান। কিন্তু ২০১৫ সালে যখন তিনি ‘বাজরঙ্গি ভাইজান’ হয়েছিলেন, তখন বক্স  অফিস মাতিয়ে রেখেছিলেন নিজের ‘সেলফি’র ছন্দে।

সেই ছন্দই আবারো ফিরে আসছে বক্স অফিসে। পুনরায় মুক্তি পেতে যাচ্ছে সালমান খানের ‘বাজরঙ্গি ভাইজান’। তবে এবার ভারতে নয়  মুক্তি পেতে যাচ্ছে  চীনে। চীনা  দর্শকরা পবনের যাত্রার সঙ্গী হতে চলেছেন। হ্যা, চীনেই মুক্তি পেতে চলেছে সালমানের এই প্রিয় ছবি।

নিঃসন্দেহে সুসংবাদ। তবে বিপত্তি বেধেছে ছবির নাম নিয়ে। নাম বদলে সে দেশে মুক্তি পাচ্ছে ভাইজানের ছবি। আর যে নাম চীনা দর্শকদের জন্য ঠিক করা হয়েছে বলে শোনা গেছে, তা জেনে অনেকেরই চক্ষু চড়কগাছে ওঠার জোগাড়।

‘লিটিল ললিতা মাঙ্কি গড আঙ্কল!’ – হ্যা, এই নাম ধার্য করা হয়েছে সালমানের সিনেমার জন্য। ‘বাজরঙ্গি ভাইজান’-কে এভাবেই ইংরাজিতে অনুবাদ করে দেয়া হয়েছে। কিন্তু ‘লিটিল ললিতা’ নামটি কোথা থেকে এসেছে? এই প্রশ্নই তুলেছেন সিনেমা প্রেমীরা। তাদের কথায়, সিনেমায় হর্ষালি মালহোত্রার চরিত্রের নাম তো সাইদা। পরিচয় পাওয়ার আগ পর্যন্ত অবশ্য তাকে মুন্নি নামেই ডাকা হতো। যাকে বাড়ি পৌঁছে দেয়ার দায়িত্ব নেয় বাজরঙ্গি ওরফে পবন। সালমানের বিপরীতে নায়িকা হিসেবে রয়েছেন কারিনা কাপুর। তার চরিত্রের নাম রসিকা।

তাহলে এই ললিতাটি কে? তাহলে ‘বাজরঙ্গি ভাইজান’-এর এই নয়া ভার্সানের জন্য মুন্নির নাম পরিবর্তন করে দেয়া হয়েছে? তা করার কী প্রয়োজন ছিল?

এমনই একাধিক প্রশ্ন নিয়েই চীনে মুক্তি পেতে যাচ্ছে ২০১৫ সালের সুপারহিট এই সিনেমাটি। কিছুদিন আগেই ‘দঙ্গল’ মুক্তি পেয়েছিল চীনে । দঙ্গল’ ও বেশ ভাল সাড়া পেয়েছিল। চীনের ব্যবসার সুবাদেই অর্থ উপার্জনের নিরিখে দেশের সফলতম সিনেমার তকমা পেয়েছে আমিরের এই ছবি। এবার ‘বাজরঙ্গি ভাইজান’-এর পালা। থুড়ি! ‘লিটিল ললিতা মাঙ্কি গড আঙ্কল!’-এর পালা। অবশ্য নামে কী বা আসে যায়! চীনা বক্স অফিসের বৈতরণী পার হওয়া নিয়ে কথা।

এ এম / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে