আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ছাত্রদল নেতার নির্দেশেই বনানীতে ব্যবসায়ীকে হত্যা

ছাত্রদল নেতার নির্দেশেই বনানীতে ব্যবসায়ীকে হত্যা

০৬ ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২ টার দিকে মিন্টো রোডের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।

প্রতিচ্ছবি প্রতিবেদক:

প্রবাসী ছাত্রদল নেতার নির্দেশেই রাজধানীর বনানীতে জনশক্তি রফতানিকারক প্রতিষ্ঠানের মালিক সিদ্দিক হোসেন মুন্সিকে (৫৫) গুলি করে হত্যা করা হয়েছে। গ্রেফতারকৃত হেলাল উদ্দিনকে (৩৮) প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে এ কথা জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।

তিনি বলেন, হেলাল উদ্দিনই এ হত্যার মূল পরিকল্পনাকারী। হত্যাকাণ্ড ব্যবহৃত অস্ত্রও সরবরাহ করেছেন তিনি।

আজ বুধবার দুপুর ১২ টার দিকে মিন্টো রোডের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ব্যাপারে বিস্তারিত জানান।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে গুলশানের কালাচাঁদপুর এলাকা থেকে ৫ টি আগ্নেয়াস্ত্রসহ হেলাল উদ্দিনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সংবাদ সম্মেলন মনিরুল ইসলাম বলেন, ঘটনার সাতদিন আগে প্রবাসী ছাত্রদল নেতার কাছ থেকে নির্দেশনা পান হেলাল উদ্দিন। ব্যবসায়ী সিদ্দিক হত্যাকাণ্ডে অপারেশনাল কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

প্রবাসী ছাত্রদল নেতার নাম তদন্তের স্বার্থে কৌশলগত কারণে প্রকাশ করা যাচ্ছে না উল্লেখ করে সিটিটিসি ইউনিটের প্রধান বলেন, তবে তিনি ছাত্রদলের একজন নেতা। গ্রেফতারকৃত হেলালও ছাত্রদলের মধ্যম সারির নেতা বলেও জানান তিনি।

মনিরুল বলেন, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেলাল পুলিশকে জানিয়েছেন, ব্যবসায়ী সিদ্দিক হোসেন হত্যাকাণ্ডের সময় তিনি নিজে উপস্থিত ছিলেন, তবে সে সরাসরি অংশ নেননি। এ হত্যাকাণ্ডে ৬টি অস্ত্র ও ২৫/২৬ রাউন্ড গুলি ব্যবহার করেছেন হত্যাকারীরা। হত্যার পর অস্ত্রগুলো হেলালের কাছে জমা ছিলো। এর মধ্যে ব্যবহৃত ৫টি অস্ত্র জব্দ করতে সক্ষম হয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর রাত পৌনে ৮টার দিকে বনানী বি ব্লকের ৪ নম্বর রোডের ১১৩ নম্বর বাড়িতে অবস্থিত জনশক্তি রফতানিকারক প্রতিষ্ঠান এমএস মুন্সি ওভারসিজ এজেন্সির মালিক মো. সিদ্দিক হোসেন মুন্সিকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন- মোস্তাক হোসেন, মোখলেছুর রহমান ও মিরাজ পারভেজ।

ওই ঘটনায় বনানী থানায় দায়ের করা হত্যা মামলটির তদন্ত করছে ডিবি পুলিশ।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে