আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > বাংলাদেশে ‘লাখ টাকার’ আইফোন এক্স

বাংলাদেশে ‘লাখ টাকার’ আইফোন এক্স

বাংলাদেশে ‘লাখ টাকার’ আইফোন এক্স

প্রতিচ্ছবি প্রযুক্তি প্রতিবেদক:

প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে এলো আইফোন এক্স। বুধবার রাজধানীর একটি হোটেলে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে আইফোন এক্স বিক্রির ঘোষণা দেয়া হয়। এটি বাজারে এনেছে আইফোনের একমাত্র পরিবেশক কম্পুস্টার প্রাইভেট লিমিটেড।

ফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিপিএল এর চেয়ারম্যান রাকিবুল কবীর, সিইও কর্নেল অবসর প্রাপ্ত মো. আকবর হোসেন, ইউনিয়ন গ্রুপের চেয়ারম্যান রানা সফিউল্লাহ ও উপ ব্যবস্থাপনা পরিচালক শাওন রানা।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় ৭ ডিসেম্বর থেকে আইফোন এক্স বাজারে পাওয়া যাবে। মূল্য ১ লাখ ৩০ হাজার টাকা। নতুন আইফোন ‘এক্স’ মডেলে আছে ৫.৮ ইঞ্চির ওএলইডি মাল্টি টাচ। এতে ‘এজ-টু-এজ’ ডিসপ্লে। অর্থাৎ এটি বেজেলবিহীন। ডিসপ্লের রেজুলেশন ২৪৩৬*১১২৫। দু’টি ভার্সনে পাওয়া যাবে আইফোনের নতুন মডেলটি। একটিতে ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি এবং অন্যটিতে ২৫৬ জিবি।

ফোনটিতে ডুয়েল ১২ মেগাপিক্সেল ‘ট্রু ডেপথ’ ব্যাক ক্যামেরা এবং ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পোট্রেট মোডে সেলফি তোলা যাবে ফ্রন্ট ক্যামেরা দিয়ে। ওয়াইড অ্যাঙ্গেল এবং টেলিফোটো ব্যাক ক্যামেরার সঙ্গে পাবেন ১০ এক্স ডিজিটাল জুম এবং ৬ এক্স ভিডিও জুম। ফেস আইডি, থ্রিডি ফেসিয়াল রেকগনিশন টেকনোলজি রয়েছে এই ফোনে। যা শুধুমাত্র ফোন আনলক করতেই নয়, ব্যবহার করা যাবে অনলাইন পেমেন্ট, ব্যাংকিংয়ের ক্ষেত্রেও।

ফোনটিতে রয়েছে ওয়্যারলেস চার্জিং টেকনোলজিও। কোনও হোমবাটন নেই আইফোন এক্স-এ। এটি সম্পূর্ণভাবে ওয়াটার ও ডাস্টপ্রুফ। আপনার সাধের ফোনটিকে সাজাতে ফোনের সঙ্গে কিনতে পারেন নানা অ্যাকসেসরিজও। ইন-হাউস ডিজাইন লেদার ও সিলিকন কেস কিনতে পারেন।

মোবাইল অপারেটর গ্রামীণফোন, বাংলালিংক ও রবির সেন্টারগুলো ছাড়াও গেজেট অ্যান্ড গিয়ার, এক্সিকিউটিভ মেশিন, আই সেন্টার, কম্পিউটার সোর্স, মোবাইল ওয়ার্ল্ড, পিকাবো.কম ও দারাজ ডটকমে আইফোন এক্স পাওয়া যাবে।

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে